দেশের মনের কথা বুঝলে টিকাকরণের এই হাল হত না, মোদীকে খোঁচা রাহুলের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/07/2021   শেষ আপডেট: 25/07/2021 7 p.m.
নরেন্দ্র মোদী ও রাহুল গান্ধী instagram.com/narendramodi, /rahulgandhi

কেন্দ্রের তরফে সংসদে লিখিত ভাবে জানানো হয়েছে, টিকাকরণ প্রক্রিয়া কবে শেষ হবে, তা এখনই নির্দিষ্ট ভাবে জানানো সম্ভব হবে না

ফের আরও একবার দেশের টিকাকরণের (Covid Vaccination) গতি নিয়ে মোদী সরকারকে (Modi Govt) নিশানা করলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আজকের রেডিয়ো বার্তা 'মন কি বাত'-এর প্রসঙ্গ টেনে কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী বলেন, "দেশের মনের কথা বুঝলে টিকাকরণের এই হাল হত না!" এইটুকুই নয়।

তিনি আরও বলেন, "আপনি যদি দেশের মন কি বাত বুঝতেন তাহলে টিকাকরণের এই হাল হত না। #WhereAreVaccines।" এর সঙ্গেই একটি ভিডিও পোস্ট করেছেন রাহুল গান্ধী। যাতে বলা হয়েছে, ডিসেম্বরের মধ্যে দেশের ৬০ শতাংশ জনতাকে টিকা দেওয়ার লক্ষ্য কেন্দ্রের। সেটা করতে গেলে প্রতিদিন ৯৩ লক্ষ টিকা দেওয়া দরকার। কিন্তু গত ৭ দিনে দৈনিক ৩৬ লক্ষ টিকা দেওয়া হয়েছে। ফারাক ৫৬ লক্ষ। 

প্রসঙ্গত, টিকাকরণ সম্পন্ন হওয়ার সম্ভাব্য তারিখ জানতে চেয়ে প্রশ্ন করেছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী এবং তৃণমূল সাংসদ মালা রায়। দুই সাংসদের তরফে প্রশ্ন করে আরও জানতে চাওয়া হয়েছিল যে ডিসেম্বরের মধ্যে টিকাকরণ সম্পন্ন হওয়া সম্ভব কি না? টিকাকরণে কত খরচ হচ্ছে? কী ধরনের পরিকল্পনার সঙ্গে টিকাকরণ প্রক্রিয়া নিয় এগোচ্ছে কেন্দ্র? অগাস্ট থেকে ডিসেম্বর কত টিকা পাওয়া যাবে? টিকা প্রস্তুতকারক সংস্থার সঙ্গে চুক্তি না হওয়ার কারণেই কি টিকাকরণের গতি বাড়েনি দেশে? এই প্রশ্নের জবাবে কেন্দ্রের তরফে সংসদে লিখিত ভাবে জানানো হয়েছে, টিকাকরণ প্রক্রিয়া কবে শেষ হবে, তা এখনই নির্দিষ্ট ভাবে জানানো সম্ভব হবে না।