ভারতে হিন্দু মুসলমান বলে কিছু নেই, সবার ডিএনএ এক, একতার বার্তা দিলেন মোহন ভাগবত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/07/2021   শেষ আপডেট: 05/07/2021 8:21 a.m.
আরএসএস প্রধান মোহন ভাগবত। -twitter

আরএসএস দ্বারা অনুপ্রাণিত একটি মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন আরএসএস প্রধান

হিন্দুত্ববাদী দল আরএসএস প্রধান মোহন ভাগবতের গলায় এবার শোনা গেল সর্ব ধর্মের সম্প্রীতির বার্তা। গাজিয়াবাদে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মোহন ভাগবত বললেন, ভারতে হিন্দু এবং মুসলমান এর মধ্যে প্রাধান্য বলতে কিছু নেই। এই গণতান্ত্রিক ভারতের সকলের ডিএনএ এক। পাশাপাশি, যারা এই সমস্ত গণপিটুনিতে মদত দিচ্ছে তারা সম্পূর্ণরূপে হিন্দুত্ব বিরোধী বলে কড়া বার্তা দিলেন মোহন ভাগবত।

মোহন ভাগবত বললেন, 'সংঘ রাজনীতি থেকে দূরে থাকে। আমরা কখনোই দলীয় রাজনীতিতে নেই। রাষ্ট্রে কি হওয়া উচিত তা নিয়ে আমাদের কিছু বক্তব্য আছে। গণপিটুনিতে যারা মদত দেয় তারা হিন্দুত্ব বিরোধী। যদি তারা নিজেদেরকে হিন্দু বলে দাবি করে, তাহলে তারা মিথ্যা দাবী করছে। যদি কোন হিন্দু বলে এখানে কোন মুসলমান থাকবে না তাহলে তার হিন্দুত্ব নিয়ে প্রশ্ন তোলা উচিত। এটা কিন্তু আমি প্রথমবার বলছি না। আমাদের সংঘে এমন টা চলে আসছে। সংঘ যখন ছোট ছিল তখন বক্তব্য একই ছিল। আমাদের সকলের পূর্বপুরুষ সমান তাই স্বার্থ আলাদা হলেও কিন্তু সমাজটা এক।"

দেশের কথা, মানুষের কথা এবং সর্বোপরি সমাজের উন্নতির জন্য বেশ কিছু কথা বললেন হিন্দুত্ববাদের বাহক মোহন ভাগবত। তার কথায় প্রথম থেকেই উঠে আসলো দেশকে আরো শক্তিশালী করার বার্তা। তিনি জানিয়ে দিলেন সমাজের উন্নতির জন্য তিনি নিরন্তর কাজ করে চলেছেন। তার বক্তব্যে, "এখানে হিন্দু বা মুসলমান বলে কিছু নেই। আমরা সকলে গণতন্ত্রে থাকি। এখানে শুধুমাত্র ভারতীয়দের প্রাধান্য চলে।" এছাড়াও হিন্দু এবং মুসলিম কে এক সুতোয় বেঁধে তিনি বলেন, একতা ছাড়া কোন ভাবে দেশের উন্নয়ন সম্ভব নয়। আমাদের পূর্বপুরুষদের দেখানো পথ অনুযায়ী আমাদের এগোনো উচিত।