উত্তরপ্রদেশ সরকার করোনার তথ্য গোপনের চেষ্টা করছে, অভিযোগ অখিলেশ যাদবের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/04/2021   শেষ আপডেট: 27/04/2021 3:28 p.m.
যোগী আদিত্যনাথ twitter@bjp4bengal

বিজেপি সাংসদ ও রাজ্যের এক মন্ত্রীর যোগীকে চিঠি দিয়ে অভিযোগ জানিয়েছেন

করোনার বাড়বাড়ন্তে গোটা দেশ যখন জেরবার, তখন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে বলতে শোনা গেছে তাঁদের রাজ্যে অক্সিজেন, ওষুধ কিংবা হাসপাতালে বেডের কোন সমস্যা নেই। বরং প্রয়োজনের তুলনায় পর্যাপ্ত রয়েছে বলে দাবি যোগী রাজ্যের। কিন্তু বিরোধীরা বেশ কয়েকদিন ধরে দাবি করছিলেন উত্তরপ্রদেশ সরকার তথ্য গোপনের চেষ্টা করছে। বিরোধীদের এই অভিযোগে কার্যত শিলমোহর লাগিয়ে দিলেন যোগী দলের সতীর্থরা। বিজেপি সাংসদ থেকে শুরু করে খোদ রাজ্যের এক মন্ত্রীর যোগীকে চিঠি দিয়ে অভিযোগ জানিয়েছেন যে রাজ্যের বিভিন্ন জায়গায় করোনা মোকাবিলায় নানা সমস্যা রয়েছে। অক্সিজেনসহ করোনার চিকিৎসার নানা ওষুধের ঘাটতিতে রাজ্যের করোনা মোকাবিলায় রীতিমতো সমস্যায় পড়তে হচ্ছে বলে খবর।

করোনা মোকাবিলায় সরকারের বিরুদ্ধে গিয়ে রাজ্যের শ্রমিক উন্নয়ন কাউন্সিলের সভাপতি ও রাজ্যের মন্ত্রী সুনীল ভারালা যোগী আদিত্যনাথকে চিঠি লিখে সেই অভাব-অভিযোগের কথা জানিয়েছেন। লখনৌ-এর মোহনলালগঞ্জ কেন্দ্রের সাংসদ কৌশল কিশোর অভিযোগ করেছেন, কেজিএমইউ ও বলরামপুর হাসপাতলে বহু কোভিড বেড খালি পড়ে থাকলেও কর্তৃপক্ষ ছুটিতে চলে গেছে। এমনকি বহু হাসপাতাল কোভিড মোকাবিলায় উদাসীন। এই দুই সরকারি হাসপাতালে পরিষেবা এতটাই নিম্নমানের যে খোদ বিজেপি সাংসদ সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন। রাজ্যে বর্তমানে অক্সিজেন কিংবা জীবনদায়ী ওষুধের অপ্রতুলতায় স্বয়ং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ যেন হস্তক্ষেপ করেন, সে বিষয়ে অনুরোধ জানিয়েছেন।

রাজ্যের এমন অবস্থায় সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব যোগী সরকারকে কটাক্ষ করেছেন। তিনি অভিযোগ করেছেন, "যোগী সরকার ভুল তথ্য দিচ্ছেন। মৃতের সংখ্যা কমিয়ে দেখানো হচ্ছে। এমনকি শ্মশানে স্থান সংকুলান হচ্ছে না। বিজেপির বিধায়ক সাংসদরাও যোগী আদিত্যনাথের কাজে সন্তুষ্ট নয়।"