করোনা পরিস্থিতি উদ্বেগজনক, আজ মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে নমো

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/01/2022   শেষ আপডেট: 13/01/2022 8:46 a.m.
-

উপস্থিত থাকতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়, বৈঠকে কী কী বিষয়ে আলোচনা জেনে নিন বিস্তারিত

দেশে দৈনিক সংক্রমণ ২ লক্ষ ছুঁই ছুঁই। প্রতিনিয়ত উদ্বেগের সঙ্গে বাড়ছে কোভিড (Covid-19) সংক্রমণ। সঙ্গে করোনার নয়া স্ট্রেন ওমিক্রন (Omicron) চোখ রাঙাচ্ছে। এই অবস্থায় আজ বিকেল সাড়ে ৪ টে নাগাদ সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। এদিনের বৈঠকে গুরুত্বপূর্ণ কিছু বিষয়ে আলোচনা হতে পারে বলে সূত্রের খবর।

উল্লেখ্য, দিন কয়েক আগেই রবিবার প্রধানমন্ত্রী একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেছিলেন। সেখানেই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বিশেষ আলোচনার প্রসঙ্গ উঠেছিল। পাশাপাশি টিকাকরণে জোর দেওয়া এবং রাজ্যের জেলাগুলিতে বাড়তি নজর দেওয়ার কথা বলেছিলেন প্রধানমন্ত্রী। সেই মোতাবেক আজকের বৈঠকে সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের উপস্থিত থাকতে বলা হয়েছে। এই বৈঠকে কমপক্ষে পাঁচজন মুখ্যমন্ত্রী কথা বলার সুযোগ পাবেন বলে খবর।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) কি এই ভার্চুয়াল বৈঠকে উপস্থিত থাকবেন? সূত্রের খবর, মুখ্যমন্ত্রী এই বৈঠকে উপস্থিত থাকবেন। রাজ্যের সামগ্রিক করোনা পরিস্থিতি তিনি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরবেন। রাজ্যের সর্বস্তরে কীভাবে করোনা মোকাবিলায় কাজ চলছে, তা নিয়ে আলোচনা হতে পারে বলে খবর। মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও মহারাষ্ট্র, গুজরাত, দিল্লি প্রভৃতি রাজ্যের মুখ্যমন্ত্রীরাও এই ভার্চুয়াল বৈঠকে উপস্থিত থাকবেন।

দেশের করোনা পরিস্থিতি অতি উদ্বেগজনক। গত দিন কয়েক লাফিয়ে লাফিয়ে বাড়ছে দৈনিক সংক্রমণ। যা নিয়ে চিন্তিত গোটা দেশ। গত রবিবার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী। সেখানেই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের কথা তিনি বলেছিলেন। পাশাপাশি টিকাকরণে জোর দেওয়ার কথা বলা হয়েছিল। তাছাড়া ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণের কথা বলা হয়েছিল। আর আজকের বৈঠকে এই বিষয়গুলি আলোচনায় উঠে আসতে পারে।