ভ্যাকসিন পর্যালোচনা বৈঠকে প্রধানমন্ত্রী, পেশ করলেন গুরুত্বপূর্ণ বক্তব্য

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/11/2021   শেষ আপডেট: 03/11/2021 3:57 p.m.
- twitter

আজ ৪০টি জেলার জেলা শাসকদের সঙ্গে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

করোনা এবং ভ্যাকসিন সংক্রান্ত একাধিক ইস্যু নিয়ে আজ ৪০টি জেলার জেলা শাসকদের সঙ্গে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তবে স্বাস্থ্যমন্ত্রক সূত্রের দাবি, এই ৪০টি জেলায় টিকাকরণের হার অন্য জেলার তুলনায় কম। এই নিয়েই আজ পর্যালোচনা বৈঠকে বসেছেন নরেন্দ্র মোদী।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়েছিল, যেসব জেলায় ৫০ শতাংশের কম প্রাপ্ত বয়স্ক এখনও পর্যন্ত শুধুমাত্র একটি করে ডোজ পেয়েছেন এবং যেখানে দ্বিতীয় ডোজ কম পরিমাণে দেওয়া হয়েছে, সেই সব জেলার আধিকারিকদের সঙ্গেই আজ বৈঠক ডাকা হয়েছে। জানা যাচ্ছে, এইসব জেলাগুলির মধ্যে রয়েছে- ঝাড়খণ্ড, মণিপুর, নাগাল্যান্ড, অরুণাচল প্রদেশ, মহারাষ্ট্র, মেঘালয় ছাড়াও আরও অনেকেই।

এই বৈঠকে আজ প্রধানমন্ত্রী জানান, "প্রত্যন্ত এলাকায় টিকাকরণের পরিকাঠামো রাখতে হবে।  আঞ্চলিক ভাষায় মানুষকে টিকাকরণের বিষয়ে বোঝানোর প্রয়োজন। আদিবাসী অঞ্চলে টিকাকরণে জোর দিতে হবে। টিকাকরণ নিয়ে এখনও অনেকের মধ্যে ভয় আছে সেই ভয় কাটানোর দায়িত্ব স্থানীয় প্রশাসনের ওপরেই দেওয়া হয়েছে।"

প্রসঙ্গত, স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, একদিনে দেশে করোনায় মৃত্যু হয়েছিল ৪৪৩ জনের। আক্রান্তের সংখ্যা ছিল ১০ হাজার ৪২৩। মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ কোটি ৪২ লক্ষ ৯৬ হাজার ২৩৭।