দেশে ভ্যাকসিন, অক্সিজেনের মতো প্রধানমন্ত্রীকেও খুঁজে পাওয়া যাচ্ছে না : কটাক্ষ রাহুলের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/05/2021   শেষ আপডেট: 13/05/2021 5:32 p.m.
নরেন্দ্র মোদী ও রাহুল গান্ধী instagram.com/narendramodi, /rahulgandhi

দেশের ভয়াবহ করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে তোপ ক্ষুব্ধ রাহুলের

বিদেশী সংবাদমাধ্যম হোক কিংবা অধিকাংশ দেশীয় সংবাদমাধ্যমে উঠে আসছে করোনা পরিস্থিতিতে ভারত সরকারের অবহেলার কথা। আবার কোথাও তো সরাসরি আঙুল উঠেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi, PM) দিকেই। সমালোচনা করতে বাদ যাননি দেশের রাজনৈতিক ব্যক্তিত্বেরা। কেজরিওয়াল (Arvind Kejriwal), মমতা (Mamata Banerjee) থেকে রাহুল (Rahul Gandhi) সকলের মুখেই উঠেছিল রব। তবে ব্যতিক্রম রাহুল গান্ধী। দেশের করোনা পরিস্থিতি নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রায় নিত্যদিনই কংগ্রেস নেতা রাহুল গান্ধী আক্রমণ করে থাকেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

তেমনই আজ ট্যুইট করে রাহুল গান্ধী লিখেছেন, "দেশে ভ্যাকসিন, ওষুধ, অক্সিজেনের মতো প্রধানমন্ত্রীকেও খুঁজে পাওয়া যাচ্ছে না। তিনি শুধু রয়েছেন সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের ছবিতেই।" কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালাও এদিন কেন্দ্রের বিরুদ্ধে সমালোচনা করে বলেন, "এটাই নিউ ইন্ডিয়া। যেখানে গঙ্গায় লাশ ভাসছে।" এ বিষয়ে যদিও রাহুল গান্ধীর মত ছিল, "গঙ্গায় লাশ ভাসছে আর প্রধানমন্ত্রী রঙিন রোদ চশমা পরে আছেন।"

দু'দিন আগেই দেশের কোভিড পরিস্থিতি নিয়ে আলোচনা করতে বৈঠক করে কংগ্রেস ওয়ার্কিং কমিটি। পরে প্রেস বিবৃতি দিয়ে দল জানিয়েছিল, "দেশে করোনার দ্বিতীয় ঢেউ বিপর্যয় এনে দিয়েছে। এই পরিস্থিতির জন্য সরাসরি মোদি সরকার দায়ী। তাঁদের উদাসীনতা, অসংবেদনশীলতা ও অযোগ্যতার জন্য দেশের এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে। মোদি সরকার করোনা রুখতে বিজ্ঞানসম্মত পরামর্শ শুনতে রাজি নয়। করোনা যাওয়ার আগেই ভাইরাসের বিরুদ্ধে জয় ঘোষণা করে দেওয়া ঠিক হয়নি। বার বার সতর্ক করা সত্ত্বেও বিশেষজ্ঞ ও সংসদের স্ট্যান্ডিং কমিটির পরামর্শ শুনতে রাজি হয়নি সরকার।"