কোভিড পরিস্থিতি সামলাতে ১৪ দিনের লকডাউন ঘোষণা করল ওড়িশা সরকার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/05/2021   শেষ আপডেট: 02/05/2021 1:23 p.m.
লকডাউন

৫ মে থেকে ১৯ মে পর্যন্ত লকডাউন, তবে চালু থাকবে জরুরি পরিষেবা

দেশের করোনা পরিস্থিতি উদ্বেগজনক। এই অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিভিন্ন রাজ্য লকডাউনকেই একমাত্র বিকল্প বলে মনে করেছে। ইতিমধ্যেই বিভিন্ন রাজ্যে কোথাও পূর্ণ আবার কোথাও আংশিক লকডাউন জারি করেছে। সেই ধারা বজায় রেখে ওড়িশা রাজ্যে জারি হল ১৪ দিনের লকডাউন। ৫ মে থেকে রাজ্যে জারি হবে কড়াকড়ি লকডাউন। চলবে ১৯ মে পর্যন্ত।

ওড়িশা রাজ্যের তরফে জানানো হয়েছে করোনা শৃঙ্খল ভাঙতে ১৪ দিনের এই লকডাউন। তবে লকডাউনে স্বাস্থ্য কর্মীদের ও জরুরি পরিষেবার ক্ষেত্রে যুক্ত সমস্ত পরিষেবা সচল থাকবে। সাধারণ মানুষকে ৫০০ মিটারের মধ্যে বাজার হাট সারতে হবে।

উল্লেখ্য, গত কয়েক দিনে ওড়িশার করোনা পরিস্থিতি লাগাম ছাড়া। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন প্রায় ১০ হাজার ৪১৩ জন। অন্যান্য রাজ্যের নিরিখে ওড়িশার করোনা পরিস্থিতি সামান্য নিয়ন্ত্রণে থাকলেও কোন প্রকার বাড়তি চাপ নিতে রাজি নয় ওড়িশা সরকার। তাই ১৪ দিনের এই লকডাউন বলে মনে করা হচ্ছে। করোনা ঠেকাতে দিল্লিতে লকডাউন চলছে, মহারাষ্ট্র এবং পশ্চিমবঙ্গেও আংশিক লকডাউন কিংবা রাত্রিকালীন কার্ফু চলছে। সেই পথে গিয়ে ওড়িশার নবীন পট্টনায়ক সরকার লকডাউনের পথে হাঁটল বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।