সখী, ভোজ কারে কয়! হবু জামাইকে ৩৬৫ রকমের পদ রেঁধে চমক দিলেন শাশুড়ি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/01/2022   শেষ আপডেট: 19/01/2022 11:27 a.m.
জামাই-আদর https://twitter.com/sudhakarudumula

শুরুতেই এমন জামাই আদর পেয়ে আপ্লুত হবু জামাই, নেট দুনিয়ায় ভাইরাল হবু শাশুড়ির এই কীর্তি

সংক্রান্তির উৎসব। বাড়িতে হবু জামাইয়ের নিমন্ত্রণ। কিন্তু জামাই আদরে যে এই চমক অপেক্ষা করছে কে তা জানত! হবু শ্বশুরবাড়িতে পৌঁছে জামাইয়ের তো চক্ষু চড়কগাছ। টেবিলে থরে থরে সাজানো এক নয়, দুই নয়, পুরো ৩৬৫ রকমের পদ। এমন আপ্যায়ন পেয়ে জামাই তো থ! একসঙ্গে এত পদ, অবিশ্বাস্য হলেও সত্যি!

ঘটনাটি অন্ধ্র প্রদেশের (Andhra Pradesh) গোদাবরী জেলায়। সংক্রান্তির দিন জামাইকে ডেকে ভোজ খাওয়ানোর রীতি তেলেগু সংস্কৃতির। ঠিক যেন বাঙালির জামাই ষষ্ঠী! গোদাবরী জেলার বাসিন্দা ভেঙ্কটেশ্বর রাও এবং তাঁর স্ত্রী মাধবী হবু জামাইকে এমনই ভোজ দিয়ে চমকে দিয়েছেন। হবু জামাই সাইকৃষ্ণ খাবার টেবিলে বসে তো মাথায় হাত। একসঙ্গে এতগুলো পদ দেখে হতভম্ব। এমনও সম্ভব? কিন্তু অন্ধ্র প্রদেশের এই দম্পতি তা করে দেখিয়েছেন। হবু জামাইয়ের মঙ্গল কামনায় তৈরি করেছেন ৩৬৫ রকমের রান্নার পদ।

হবু শাশুড়ি মাধবী রাও জানিয়েছেন, জামাই আদরে কোন খামতি তাঁরা রাখতে চাননি। খাবারের তালিকায় কী নেই! বিরিয়ানি থেকে আইসক্রিম, কেক-পেস্ট্রি থেকে পিঠে সবই ছিল। ৩০ রকমের তরকারি, ১০০ রকমের মিষ্টি, ১৫ রকমের আইসক্রিম। এছাড়া কেক, পেস্ট্রি, আইসক্রিম, ঠান্ডা পানীয় তো ছিলই। ইতিমধ্যেই নেট দুনিয়ায় সেই ছবি ভাইরাল। এমন অভিনব জামাই আদর পেতে অনেকেই উৎসাহ প্রকাশ করেছেন।