বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা, খতম ২ জঙ্গি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/10/2021   শেষ আপডেট: 11/10/2021 11:55 a.m.

অনন্তনাগ ও বান্দিপোরায় সেনা জঙ্গির সংঘর্ষে খতম ২ জঙ্গি

ফের জঙ্গি দমনে বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা (Indian Army)। গত কয়েক দিন ধরেই জঙ্গি দমনে চিরুণি তল্লাশি চালাচ্ছে ভারতীয় সেনা ও জম্মু-কাশ্মীর (Jammu-Kashmir) পুলিশ। এই তল্লাশির সময় সেনা ও জঙ্গির সংঘর্ষে দু'জন জঙ্গির মৃত্যু হয়েছে বলে সূত্রের খবর। জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে খবর, একজন জঙ্গির মৃত্যু হয়েছে অনন্তনাগে, আর অপরজন বান্দিপোরায়।

সূত্র মারফত খবর, জম্মু-কাশ্মীরের পুলিশের কাছে খবর আসে অনন্তনাগ এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার কথা। সেই মোতাবেক গতকাল থেকেই জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়। গোটা এলাকায় চলে পুলিশ ও সেনার টহলদারি। আর এরমধ্যেই সেনার সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়। এই সংঘর্ষে এক জঙ্গি খতম হয়েছে বলে খবর। সেইসঙ্গে এক পুলিশ কর্মীর আহত হওয়ার খবরও এসেছে। প্রাথমিক অবস্থায় নিহত এই জঙ্গির পরিচয় জানা যায়নি। পরে জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানা গেছে, খতম এই জঙ্গির নাম ইমতিয়াজ আহমেদ দার। নিহত এই জঙ্গি লস্কর-ই-তইবার সঙ্গে যুক্ত ছিল। বান্দিপোরার সাধারণ নাগরিকদের খুনের ঘটনায় এই জঙ্গি জড়িত ছিল।

অনন্তনাগের পাশাপাশি বান্দিপোরায়ও জঙ্গি লুকিয়ে থাকার খবর আসে ভারতীয় সেনা ও জম্মু-কাশ্মীরের পুলিশের কাছে। তল্লাশির সময় দু'পক্ষের মধ্যে শুরু হয় গুলির লড়াই। এই ঘটনায়ও একজন জঙ্গি খতম হয়েছে বলে খবর। যদিও তার পরিচয় এখনও জানা যায়নি। গত দিন কয়েক ধরেই জম্মু-কাশ্মীরের সীমান্ত প্রদেশে জঙ্গি আনাগোনা বৃদ্ধি পেয়েছে বলে খবর। বিভিন্ন জঙ্গি সংগঠন বারবার সক্রিয় হয়ে বড়সড় নাশকতার ছক কষছে। উল্লেখ্য, ইতিমধ্যেই ৭০০ বেশি সন্দেহভাজন জঙ্গিদের গ্রেফতার করা হয়েছে। তাদের অধিকাংশই যুবক। তারা কোন কোন জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত কিংবা কী ধরণের জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত সমস্ত বিষয় খতিয়ে দেখছে পুলিশ।