Tamil Nadu : মিড ডে মিলের খাবার খেয়ে অসুস্থ ১৭ জন শিশু

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/09/2021   শেষ আপডেট: 21/09/2021 9:44 a.m.
মিড ডে মিল

তামিলনাড়ুর কুড্ডালোর জেলার এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে

মিড ডে মিলের (Mid Day Meal) খাবার খেয়ে অন্তত ১৭ জন শিশু অসুস্থ। সোমবারের এই ঘটনাটি তামিলনাড়ুর (Tamil Nadu) কুড্ডালোর (Cuddalore) জেলায় ঘটেছে। সূত্রের খবর, সোমবার কুড্ডালোর জেলার পোধানগতি গ্রামে এই ঘটনা। মিড ডে মিল খাওয়ার পর বাচ্চারা বমি করতে শুরু করে এবং ধীরে ধীরে নিস্তেজ হয়ে যায়। তৎক্ষনাৎ তাদের কুড্ডালোর জেলার সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, এই ঘটনার পর শিশুদের বাড়ির লোকজন চিন্তিত হয়ে পড়েন। তাঁদের দাবি, খাদ্যে টিকটিকি পড়ায় সেখান থেকে বিষক্রিয়া হয়ে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ডিস্ট্রিক্ট কালেক্টর বালাসুব্রামনিয়ম হাসপাতালে যান এবং অভিভাবকদের সঙ্গে সরাসরি কথা বলেন। তিনি জানিয়েছেন, "২ জন শিশু বিষক্রিয়ায় বেশি আক্রান্ত, তবে বাকিরা এখন বিপদমুক্ত।" তিনি আরও জানিয়েছেন, ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হবে। খাদ্য দফতরের আধিকারিকরা ঘটনার তদন্ত করবেন। তদন্তের পর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

কোভিড পরিস্থিতিতে এমনিতেই গোটা দেশ জুড়ে শিক্ষা ব্যবস্থার বেহাল দশা। করোনা পরিস্থিতি একটু নিয়ন্ত্রণে আসতেই ধীরে ধীরে অনেক রাজ্য শিক্ষা প্রতিষ্ঠান খোলার চেষ্টা করছে। এই জেলায় কোভিড বিধি-নিষেধ শিথিল হওয়া গত ১ সেপ্টেম্বর থেকে অঙ্গণওয়াড়ি কেন্দ্রগুলি খোলা হয়েছিল। এরমধ্যেই এই ঘটনা প্রকাশ্যে আসায় অভিভাবক একাংশের মধ্যে তীব্র অসন্তোষ দেখা দিয়েছে। বিশেষ করে শিশুদের খাবার বিষয়ে কতটা সচেতন থাকা উচিত সে নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন অভিভাবকদের একাংশ।