আধিকারিকদের জেলে আটক করলে অক্সিজেন আসবে না, দিল্লির অক্সিজেন কাণ্ডে মন্তব্য সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/05/2021   শেষ আপডেট: 05/05/2021 10:19 p.m.
Supreme Court of India By Subhashish Panigrahi - Own work, CC BY-SA 4.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=84

আধিকারিকদের কিছুটা স্বস্তি দিয়ে এদিন এই মন্তব্য করেছে সুপ্রিম কোর্ট

দিল্লিতে অক্সিজেন বিতর্ক নিয়ে সংশ্লিষ্ট কেন্দ্রীয় সরকারি আধিকারিকরা বেশ কিছুটা স্বস্তি পেল সুপ্রিম কোর্টের রায়ের পরে। অক্সিজেন বিতর্কে কেন তাদের বিরুদ্ধে আদালতে মামলা হবে না! তার কারণ জানতে নোটিশ চেয়েছিল দিল্লি হাইকোর্ট। তারপরে সুপ্রিমকোর্টে সেই রায়ের ওপর স্থগিতাদেশ দেওয়া হয়। তবে সুপ্রিম কোর্ট এদিন দিল্লিকে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ করার নির্দেশ দিয়ে আধিকারিকদের কিছুটা স্বস্তি দিয়েছে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সরকার অভিযোগ করেছিল, সুপ্রিম কোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও কেন্দ্রীয় সরকার দৈনিক ৭০০ মেট্রিকটন অক্সিজেন না দেওয়ার কারণে পরিষেবা ব্যাহত হচ্ছে। দিল্লি সরকারের তরফ থেকে বেশ কিছু তথ্য প্রমাণ তুলে ধরা হয়েছিল।

এই পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারি আধিকারিকদের দিল্লি হাইকোর্ট বলেছিল, কেন আপনাদের বিরুদ্ধে অবমাননার মামলা দায়ের করা হবে না? সেই মর্মে আপনাদের শোকজ নোটিশ দিতে হবে। সেই একই মামলা সুপ্রিম কোর্টে যায় এবং সেখানে আজকে ঘোষণা করে দেওয়া হয়, আধিকারিকদের জেলে পুরে কিন্তু অক্সিজেন আসবেনা। আধিকারিকদের কিছুটা স্বস্তি দিলেও কেন্দ্রীয় সরকারকে ভৎসর্না করেছে সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার মধ্যে ৭০০ মেট্রিকটন অক্সিজেন সরবরাহ করার কথা জানিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট।