আমি গ্যারেন্টি দিয়ে বলছি যুবকরা নির্দোষ: হাথরাস নিয়ে বললেন বিজেপি নেতা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/10/2020   শেষ আপডেট: 07/10/2020 3:56 p.m.
-

নির্যাতিতার চরিত্র নিয়ে প্রশ্ন তুললেন উত্তরপ্রদেশের এই নেতা

সারাদেশ হাথরাস নিয়ে ক্ষোভে ফেটে পড়েছে। উত্তরপ্রদেশ সরকার ও পুলিশের বিরুদ্ধে প্রতিবাদ সর্বত্র। কিন্তু উত্তরপ্রদেশ পুলিশ এবং বিজেপি নেতৃত্ব এখনও নিশ্চিত ১৪ সেপ্টেম্বর কোনো ধর্ষণ হয়নি। এরইমধ্যে উত্তরপ্রদেশের বারাবঙ্কির বিজেপি নেতা রঞ্জিত বাহাদুর শ্রীবাস্তব সরাসরি নির্যাতিতা তরুণীকে "স্বেচ্ছাচারী" বলে দিলেন।

সম্প্রতি এই নেতার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে তিনি বলছেন, “এটা স্পষ্ট যে মেয়েটি নিজে ফোন করে ছেলেগুলিকে ডেকেছিল বাজরা ক্ষেতে। ওদের মধ্যে অ্যাফেয়ার ছিলো। আর পুলিশ সেটা খুঁজে পেয়েছে। সোশ্যাল মিডিয়া, টিভির মাধ্যমে এটা এখন সবাই জানে।"

এটুকু বলেই থেমে নেই এই নেতা। বললেন 'এই জাতীয় মেয়েদের' সবসময় আখ ক্ষেত, ভুট্টা ক্ষেত, বাজরা ক্ষেতে কিংবা ঝোপঝাড় জঙ্গলেই মৃত অবস্থায় পাওয়া যায়। আর এই জাতীয় ঘটনায় কোনো সাক্ষী থাকে না কোনোদিন। শ্রীবাস্তব বলতে চাইছেন যাদের সাথে 'এসব' হয় তারা আসলে স্বেচ্ছাচারী। তিনি নিশ্চিত যে ছেলেগুলি নির্দোষ। সিবিআই চার্জশিট জমা না দেওয়া পর্যন্ত ছেলেগুলিকে ছেড়ে দেওয়ার প্রস্তাব তাঁর। তিনি মনে করেন হাজতে থাকতে থাকতে মানসিক হেনস্তার শিকার হবে 'নির্দোষ' যুবকগুলি।

এই কথার প্রেক্ষিতে জাতীয় মহিলা কমিশনের প্রধান রেখা শর্মা বলেন, "উনি কোনো দলেরই নেতা হওয়ার যোগ্য নন। আমরা ওঁকে নোটিশ পাঠাবো।" রঞ্জিত বাহাদুর শ্রীবাস্তব বরাবরই সাম্প্রদায়িক এবং বিতর্কিত মন্তব্য করে থাকেন। এই মুহূর্তে ওঁর বিরুদ্ধে ৪৪ টি ফৌজদারি মামলা চলছে।