বিপুল কর্মী নিয়োগ করছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, জেনে নিন আবেদন পদ্ধতি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/04/2021   শেষ আপডেট: 28/04/2021 2:55 p.m.
-

আবেদন শুরু হয়েছে ২৭ এপ্রিল, চলবে ১৭ মে পর্যন্ত

বেকারদের জন্য সুখবর নিয়ে এল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। করোনা পরিস্থিতির কারণে সমস্ত নিয়োগ প্রক্রিয়া যখন স্থগিত হতে বসেছে, তখন বিপুল নিয়োগ বিজ্ঞপ্তি জারি করেছে এসবিআই। চাকরি প্রার্থীরা দেখে নিন আবেদনের খুঁটিনাটি -

মোট শূন্যপদ : জুনিয়র অ্যাসোসিয়েটস (কাস্টমার সাপোর্ট ও সেলস) - ৫২৩৭

শিক্ষাগত যোগ্যতা : যেকোন শাখার স্নাতকরাই আবেদনের যোগ্য। তবে প্রার্থী যে রাজ্যের জন্য আবেদন করবেন সেই রাজ্যের স্থানীয় ভাষায় বলা, লেখা ও পড়ার দক্ষতা থাকতে হবে। যে সকল প্রার্থীরা ফাইনাল ইয়ার কিংবা ফাইনাল সেমেস্টারে পাঠরত, তারাও আবেদন করতে পারেন। তবে সেক্ষেত্রে শর্তাবলী প্রযোজ্য।

বয়সসীমা : সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ১ এপ্রিল ২০২১ সালের মধ্যে ২০ থেকে ২৮ বছরের মধ্যে বয়স হতে হবে। সংরক্ষিত প্রার্থীরা নির্দিষ্ট নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

বেতন : ১৯৯০০ টাকা থেকে শুরু। সঙ্গে অন্যান্য সুবিধা দেওয়া হবে।

নিয়োগ পদ্ধতি : প্রিলিমিনারি এবং মেন পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে। সঙ্গে স্থানীয় ভাষার দক্ষতা যাচাইয়ের পরীক্ষা। সমস্ত প্রক্রিয়াটি অনলাইন মাধ্যমে সম্পন্ন হবে।

পরীক্ষার তারিখ : প্রিলিমিনারি পরীক্ষার সম্ভাব্য তারিখ জুন মাসে। আর মেন পরীক্ষা হবে ৩১ জুলাই। করোনা পরিস্থিতিতে পরীক্ষার দিনক্ষণ বদলালে জানিয়ে দেওয়া হবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে।

আবেদন ফি : সাধারণ, OBC ও EWS প্রার্থীদের ক্ষেত্রে ৭৫০ টাকা। তফসিলি জাতি ও উপজাতি এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের কোন আবেদন ফি লাগবে না।

আবেদন পদ্ধতি : ২৭ এপ্রিল থেকে ১৭ মের মধ্যে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল সাইটে গিয়ে আবেদন করতে হবে। এক্ষেত্রে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার https://www.sbi.co.in/careers অথবা https://bank.sbi/careers গিয়ে আবেদন করতে পারবেন।