Sonu Sood : সোনু সুদের বাড়ি, অফিসে আয়কর অভিযান, বাড়ছে জল্পনা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/09/2021   শেষ আপডেট: 16/09/2021 12:46 p.m.
instagram.com/sonu_sood

'রিয়েল লাইফ হিরো'-র বিরুদ্ধে ঠিক কী অভিযোগ, জেনে নিন খুঁটিনাটি

বলিউড অভিনেতা সোনু সুদের (Sonu Sood) বাড়ি, অফিস মিলিয়ে মোট ছয় জায়গায় দিনভর তল্লাশি অভিযান চালাল আয়কর দফতরের কর্তারা। বুধবার সোনু সুদের বেশ কয়েকটি অফিসে অভিযান চালানো হয়। এমনকী বৃহস্পতিবার সকালে অভিনেতার মুম্বইয়ের বাড়িতে পর্যন্ত করফাঁকির অভিযোগে তল্লাশি চালানো হয় বলে সূত্রের খবর।

লকডাউনের সময় সাধারণ মানুষের কাছে 'রিয়েল লাইফ হিরো' হয়ে উঠেছিলেন তিনি। হঠাৎই সমস্ত যোগাযোগের মাধ্যম বন্ধ হয়ে যাওয়ায় নিজের উদ্যোগে পরিযায়ী শ্রমিকদের ঘরে পৌঁছে দেওয়ার কাজ করে সকলের নয়নের মনি হয়ে ওঠেন বলিউড সিনেমার 'ভিলেন' সোনু সুদ। এমনকী অসুস্থ মানুষের চিকিৎসা, জটিল অপারেশন, কাজের সুযোগ সমস্ত কিছুতেই সিনেমার হিরোর ভূমিকায় দেখা যায় এই অভিনেতাকে। তাহলে হঠাৎ এমন আয়কর দফতরের 'কুনজরে' পড়লেন কেন, এ নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। একাংশের দাবি, দিন কয়েক আগে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে সাক্ষাৎ-ই কি বিপদ ঘনিয়ে আনল সোনু সুদের জীবনে?

গত মাসেই গুজব রটেছিল এবার সোনু সুদকে রাজনীতিকের ভূমিকায় দেখা যাবে। এর কিছুদিন পরেই তাঁকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বৈঠক করতে দেখা যায়। এখানেই শেষ নয়, তাঁকে দিল্লির আপ সরকারের 'দেশ কা মেন্টর' প্রকল্পের ভূমিকায় দেখা যাবে বলে জানা যায়। আর এরপরেই এই বলিউড অভিনেতার উপর করফাঁকি দেওয়ার অভিযোগ এনে তল্লাশির অভিযোগ উঠেছে, মনে করছেন ওয়াকিবহাল মহল। এই ঘটনার জন্য বিজেপির প্রতিশোধ স্পৃহা কাজ করছে বলে অভিযোগ তুলেছেন বিরোধীদের একাংশ, যদিও বিজেপি এই দাবি নস্যাৎ করে দিয়েছে।

আয়কর দফতর জানিয়েছে, সোনু সুদের সঙ্গে লখনউ-এর একটি রিয়েল এস্টেড কোম্পানির ব্যবসা রয়েছে। সেই চুক্তি খতিয়ে দেখতেই এই তল্লাশি অভিযান। এছাড়া সোনুর নিজের সংস্থার বিরুদ্ধেও করফাঁকির অভিযোগ উঠেছে। তাহলে পরিযায়ী শ্রমিকদের পয়গম্বর কিংবা রিয়েল লাইফ হিরোর জীবনে কি সরকারের 'কুনজর' পড়ল? তবে এই প্রথম আয়কর দফতরের অভিযান নয়। এর আগেও সোনুর অফিসে আয়কর দফতরের তল্লাশি অভিযান হয়েছে বলে জানা গেছে।