"মৃত্যু পর্যন্ত আত্মসমর্পণ করছি না" বলার পরেই মধ্যরাতে ইডি-র হাতে গ্রেফতার সঞ্জয় রাউত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/08/2022   শেষ আপডেট: 01/08/2022 10:11 a.m.
সঞ্জয় রাউত https://mobile.twitter.com/rautsanjay61/photo

ছ ঘন্টা জেরার পর মধ্যরাতে গ্রেফতার শিবসেনা নেতা সঞ্জয় রাউত

টানা ৬ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর মধ্যরাতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি-র (Enforcement Directorate) হাতে গ্রেফতার শিবসেনা নেতা সঞ্জয় রাউত (Sanjay Raut)। পত্র চাওয়াল জমি দুর্নীতি কাণ্ডে সোমবার গভীর রাতে ইডি-র হাতে আটক হন এই নেতা। যদিও তাঁর দাবি তিনি সম্পূর্ণ নির্দোষ। দুর্বল শিবসেনা এবং তাঁর বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। তদন্তে অসহযোগিতার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে খবর। তাঁর বাড়ি থেকে বেশকিছু গুরুত্বপূর্ণ নথি পাওয়া গিয়েছে।

উল্লেখ্য, শিবসেনা নেতা সঞ্জয় রাউতকে এর আগে ২০ জুলাই তদন্ত সংস্থা দ্বারা তলব করা হয়েছিল। যদিও তিনি এড়িয়ে গিয়েছিলেন। তাঁর আইনজীবীদের মাধ্যমে জানিয়েছিলেন চলমান সংসদ অধিবেশনের কারণে, তিনি ৭ অগাস্টের পরেই হাজির হতে পারবেন। তিনি গত ১ জুলাই একবার তাঁর বক্তব্য রেকর্ড করেছিলেন। মামলায় রাউতের দাদর ও আলিবাগের সম্পত্তি নজরে রয়েছে ইডি-র। যদিও ইডি-র হাতে গ্রেফতার হলেন এই হেভিওয়েট নেতা।

রবিবার ইডি-র অভিযান শুরুর আগেই সঞ্জয় রাউত এক টুইট বার্তায়, "মিথ্যে পদক্ষেপ, সর্বৈব মিথ্যে অভিযোগ। আমি শিবসেনা ছাড়ার লোক নই। মৃত্যু পর্যন্ত আত্মসমর্পণ করছি না। লড়াই চলবে।" ইডি-র অভিযান চলাকালীনই সঞ্জয়ের বাড়ির সামনে জড়ো হন শিবসেনা সমর্থকেরা। তাঁরা ইডি এবং বিজেপির বিরুদ্ধে ক্রমাগত স্লোগান দিতে থাকেন। যদিও মধ্যরাতে সিআরপিএফ জওয়ান দিয়ে শিবসেনা নেতার বাড়ি ঘিরে ফেলা হয়। পরে তাঁকে গ্রেফতার করা হয়। আজ সোমবার তাঁকে আদালতে তোলা হতে পারে।