মহিলা সাংসদদের নিয়ে সেলফি তুলে বিতর্কে শশী থারুর, বাঁচাতে এলেন মিমি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/11/2021   শেষ আপডেট: 29/11/2021 10:19 p.m.
মিমি চক্রবর্তী https://twitter.com/ShashiTharoor/

আজ সকালে লোকসভার মহিলা সাংসদদের নিয়ে একটি ছবি তুলে বিতর্কের মুখে পড়লেন শশী থারুর

লোকসভার শীতকালীন অধিবেশনের মাঝে মহিলা সাংসদদের নিয়ে কংগ্রেস সাংসদ শশী থারুর একটি ছবি তুলে বর্তমানে সোশ্যাল মিডিয়ার চর্চার কেন্দ্রবিন্দুতে এসেছেন। আসলে তিনি নুসরত জাহান, মিমি চক্রবর্তী সহ অন্যান্য মহিলা সাংসদদের সাথে সেলফি তুলে লোকসভাকে 'আকর্ষণীয়' জায়গা বলে মন্তব্য করেছেন। এই টুইট জনসমক্ষে আসতেই নিন্দার ঝড় উঠেছে। সুযোগ বুঝে সোশ্যাল মিডিয়াতে হইহই করে নেমে পড়েছে গেরুয়া শিবির। আইটি সেল থেকে শুরু করে রাজ্যের বিধায়ক, সাংসদরা সকলেই সোশ্যাল মিডিয়াতে এই নিয়ে গলায় সুর তুলেছে। নেটনাগরিকরা কংগ্রেস সাংসদ শশী থারুরকে 'সেক্সিস্ট' বলে কটাক্ষ করেছে।

তবে বিতর্কিত টুইট নিয়ে এবার মুখ খুলেছেন যাদবপুরের তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী। তিনি বলেছেন, "শশী থারুর ছবিটা তোলেনি। ছবিটা আমি তুলেছি।" এই টুইট করে মিমি বুঝিয়ে দিলেন যে শশীর ঢাল হিসেবে রয়েছেন তিনি। তাই এত বিতর্কের কোনো কারণ হয় না।

প্রসঙ্গত উল্লেখ্য, হরিয়ানার বিজেপি বিধায়ক রাজেশ নাগর টুইট প্রসঙ্গে তীব্র কটাক্ষ করে বলেছেন, "এই যে থারুর, লোকসভাটা মহিলাদের সাথে সেলফি তোলার জায়গা নয়। ভবিষ্যতের সাংসদদের জন্য আপনি জঘন্য এক উদাহরণ তৈরি করলেন।" অন্যদিকে সাংবাদিক বিদ্যা কৃষ্ণন লিখেছেন, "লোকসভায় মহিলারা সাজিয়ে রাখার বস্তু নয়। সাংসদ এবং আপনি তাদের সম্মানহানি করছেন।"

অন্যদিকে টুইট ভাইরাল হতেই হাল ধরেছেন শশী থারুর। তিনি বলেছেন, "গোটা বিষয়টা মজাচ্ছলে করা হয়েছে। মহিলা সাংসদরা তাঁকে অনুরোধ করেছিলেন এমন টুইট করতে। কিছু মানুষ এতে ক্ষুব্ধ হয়েছেন। তাতে আমি দুঃখিত।"