শচীনের "ঐক্যবদ্ধ ভারত" টুইটে ক্ষুদ্ধ নেটিজেনরা, ক্রিকেট ভগবানকে বিদ্রুপ ভক্তদের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/02/2021   শেষ আপডেট: 05/02/2021 6:07 p.m.
শচীন তেন্দুলকার twitter@sachin_rt

এক শচীন ভক্ত বলেছেন, "আগে ছিলেন ক্রিকেটের ভগবান, এখন হলেন আম্বানির কুকুর"

দেশজুড়ে কেন্দ্র সরকারের বিরুদ্ধে কৃষকদের কৃষি আইন নিয়ে আন্দোলন এখন খবরের শিরোনামে আছে। তবে এরইমাঝে কৃষক আন্দোলনের সাথে জড়িয়ে গিয়ে নেটিজেনদের অসন্তোষের কারণ হয়ে দাঁড়ালো ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন তারকা ব্যাটসম্যান শচীন তেন্দুলকার। আসলে গত মঙ্গলবার তিনি রিহানার টুইটের পাল্টা বলতে গিয়ে টুইট করে "ঐক্যবদ্ধ ভারত" গড়ার কথা বলেছিলেন। তিনি টুইট করে লিখেছিলেন, "ভারতের সার্বভৌমত্ব নিয়ে আপস করা যায় না। বাইরের লোকজন দর্শক হতে পারে তবে অংশ নিতে পারে না। ভারতীয়রা ভারত কে জানে এবং ভারতের পক্ষে সিদ্ধান্ত নেয়া উচিত। আসুন আমরা জাতি হিসেবে ঐক্যবদ্ধ হয়ে থাকি।" তবে এতেই বেজায় খেপেছে নেট নাগরিকরা।

সেদিন রাতের দিকে টুইট করেছিলেন বিরাট কোহলি ও রোহিত শর্মাও। বিরাট কোহলি টুইট করে বলেন, "আসুন আমরা সকলে মতবিরোধের এই মুহূর্তে ঐক্যবদ্ধ থাকি। কৃষকরা আমাদের দেশের একটি অবিচ্ছেদ্য অংশ।আমি নিশ্চিত যে শান্তি বজায় রেখে একসঙ্গে এগিয়ে গেলে সব পক্ষের জন্য সঠিক সিদ্ধান্ত নেয়া হবে।" শচীনের পাশাপাশি বিরাট কোহলির ট্যুইটের নিচে নেটিজেনরা তাদের ক্ষোভ প্রকাশ করে।

ঐক্যবদ্ধ ভারত গড়ার টুইট করার পর শচীনের ট্যুইটের নিচে নেটিজেনরা তাদের ক্ষোভ উগরে দেয়। কেউ বলেছেন, "আপনি আগে যদি কৃষি আন্দোলন নিয়ে কথা বলতেন তাহলে রিহানাদের বলার দরকার পড়তো না।" আবার কেউ বিদ্রুপ করে বলেছেন, "বিজেপির হয়ে কথা বলার জন্য অর্জুন টেন্ডুলকার এবার ভারতীয় দলে জায়গা পেয়ে যাবে।"

এছাড়াও একজন নেট নাগরিককে শচীন টেন্ডুলকারের শেষ টেস্টের যত্ন করে তুলে রাখা টিকিটকে ছিড়ে ফেলে সেই ছবি পোস্ট করে বলেছেন, "আমি আগে শচীনের ভক্ত ছিলাম। আজ থেকে আমি সমস্ত শ্রদ্ধা হারালাম।" এছাড়াও একজন চরম বিদ্রুপ করে বলেছেন, "টুইট করার আগে ক্রিকেটের ভগবান ছিলেন। কিন্তু টুইট করার পর তিনি এখন আম্বানির কুকুর।" আসলে বহু নেটিজেনদের মধ্যে বিদেশীরা কৃষক আন্দোলন নিয়ে কথা বলেছে তাতে ভুল কিছু নেই। কারণ এতদিন সব দেখতে পেয়েও শচীনরা চুপ ছিলেন। ক্রিকেটের ভগবান শচীন টেন্ডুলকার এবার হয়তো ভক্তদের চোখে টুইট করার জন্য অনেকটা নিচে নেমে গেছেন।