মলে নামাজ পড়ার প্রতিবাদে ভজন গাইল ডানপন্থীরা, চাঞ্চল্য ভোপালে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/08/2022   শেষ আপডেট: 27/08/2022 10:36 p.m.

হিন্দু মুসলিম ধর্মের দ্বন্দ্ব আবারো প্রকট মধ্যপ্রদেশে

অপরাধ কি? না নামাজ পড়া হয়েছে। তা এর প্রতিবাদ কীভাবে হবে? কেন! ভজন গেয়ে। হিন্দু মুসলিম ধর্মীয় বিভ্রাট আর‌ও প্রকট হয়ে উঠছে দেশে। আজ, শনিবার এমন‌ই ছবি চোখে পড়ল মধ্যপ্রদেশের ভোপালের একটি শপিং মলে। বেলা সাড়ে তিনটে নাগাদ চরম ডানপন্থী দলের কিছু সদস্যরা মলে পৌঁছায় এবং নামাজ পাঠরত কিছু মুসলিম ব্যক্তিদের ক্রমাগত বুলি করতে থাকে। অবস্থা এমন পর্যায়ে চলে আসে যে বাকবিতণ্ডার সৃষ্টি হয় মলটিতে।

মলের কয়েকজন কর্মচারী নীচতলায় ফায়ার এক্সিটের কাছে নামাজ পড়ছিলেন। তখন‌ই কিছু ডানপন্থী সদস্যরা তাদের দেখে বিরক্তিপ্রকাশ করতে থাকে। ভিডিও রেকর্ড করে তাদের উত্যক্ত করতে শুরু করে। এমনকি অসভ্যতার চরম পর্যায়ে পৌঁছে নামাজের পরিবর্তে ভজন গাইতে শুরু করে তারা। বজরং দলের ডিপার্টমেন্ট কো-অর্ডিনেটর দীনেশ যাদব বলেন, মলে দীর্ঘদিন ধরে গোষ্ঠী নামাজ পড়া হচ্ছে, এরজন্য অন্য কর্মচারীরা অভিযোগ জানিয়েছে। তারা হুঁশিয়ারি দিয়ে বলে, "যদি মলে নামাজ পড়া হয়, তাহলে মলের সামনে সম্মিলিতভাবে হনুমান চালিসা পাঠ করা হবে।"

অবস্থা সঙ্গীন বুঝে মল ব্যবস্থাপনা ও নিরাপত্তা কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উভয় পক্ষকে শান্ত করেন। হট্টগোলের খবর পেয়ে মলে এসে পৌঁছায় পুলিশ‌ও। এসপি নগর থানার ইনচার্জ সুধীর আরজারিয়া বলেন, এখন‌ও পর্যন্ত এই বিষয়ে কোনও পক্ষ থেকে কোনও অভিযোগ দায়ের করা হয়নি। তিনি জানান, উভয় পক্ষকে বোঝানোর পর বিষয়টি মিটে গিয়েছে। তবে মল ম্যানেজমেন্টকে মলের ভেতর কোনও ধরণের ধর্মীয় কার্যকলাপ না করার জন্য একটি সার্কুলার জারি করার পরামর্শ দিয়েছে পুলিশ।