বাজেটের আগেই স্বস্তি! দেশে দৈনিক সংক্রমণ ২ লক্ষের নীচে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/02/2022   শেষ আপডেট: 01/02/2022 9:52 a.m.
করোনা ভাইরাস unsplash @cdc

চিন্তা বাড়াচ্ছে দৈনিক মৃত্যুহার, গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে ১১৯২ জন

বাজেটের আগেই এক ধাক্কায় দেশে কমে গেল দৈনিক করোনা সংক্রমণ। বেশ অনেক দিন পর দেশে দৈনিক করোনা (Covid-19) আক্রান্তের সংখ্যা ২ লক্ষের নীচে। স্বস্তিতে আমজনতা। উল্লেখ্য, গত কয়েক দিন তরতর করে নামছিল দৈনিক আক্রান্তের সংখ্যা। আর মঙ্গলবার বাজেট ঘোষণার দিনেই আচমকাই নেমে গেল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা।

কেন্দ্রের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৬৭ হাজার ৫৯ জন। পজিটিভিটি রেট অনেকটা কমে গিয়ে বর্তমানে হয়েছে ১১.৬৯ শতাংশ। আক্রান্তের সংখ্যা কমলেও চিন্তায় রাখছে দৈনিক মৃত্যুহার। গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১৯২ জনের। গত ২৪ ঘন্টায় করোনাকে হারিয়ে ঘরে ফিরেছেন ২ লক্ষ ৫৪ হাজার ৭৬ জন।

এদিকে টিকাকরণের কাজ চলছে জোরকদমে। দেশে এখনও পর্যন্ত ১৬৬ কোটির বেশি টিকা দেওয়া হয়েছে। চলছে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের দ্বিতীয় ডোজ ভ্যাকসিনের কাজও। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা কিছুটা কম। যা অত্যন্ত স্বস্তিদায়ক বলছেন বিশেষজ্ঞদের একাংশ। বর্তমানে দেশে করোনায় অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১৭ লক্ষ ৪৩ হাজার ৫৯ জন।

এদিকে রাজ্যেও করোনায় আক্রান্তের সংখ্যা অনেকটাই কম। বেশ কয়েক দিন পর রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজারের নীচে। গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯১০ জন। গত ২৪ ঘন্টায় করোনায় মারা গেছেন ৩৬ জন। দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যুহার নিয়ে চিন্তায় আছে প্রশাসন।