কেন্দ্রের ছাড়পত্র পেল ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালার আকাশা বিমান সংস্থা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/10/2021   শেষ আপডেট: 12/10/2021 7:02 a.m.
https://twitter.com/narendramodi

ভারতের ইতিহাসে এক নয়া উড়ান

কেন্দ্রের তরফে সবুজ সংকেত পেল নতুন একটি বিমান সংস্থা 'আকাশা এয়ার' (Akasa Air)। রাকেশ ঝুনঝুনওয়ালার (Rakesh Jhunjhunwala) স্বপ্নের এই প্রজেক্ট আগামী বছর গ্রীষ্মের সময় চালু হয়ে যেতে পারে বলে খবর। ইতিমধ্যেই ভারতের বিমান মন্ত্রকের তরফে 'নো অবজেকশন সার্টিফিকেট' (NOC) পাওয়া গেছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছরই নতুন উড়ান চালু করবেন ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালা।

আকাশা এয়ারের সিইও বিনয় দুবে জানিয়েছেন, "বিমান মন্ত্রকের এই নো অবজেকশন সার্টিফিকেট পেয়ে আমরা যারপরনাই খুশি। আমরা দ্রুততার সঙ্গে অন্যান্য জরুরি বিষয়গুলি নিয়ে গুরুত্বের সঙ্গে আলোচনা করছি।" তিনি আরও জানিয়েছেন, "আকাশা এয়ার দেশের আর্থ-সামাজিক অবস্থার কথা চিন্তা করে এয়ার লাইনে জোর দেবে। পাশাপাশি গুণমানের উপর বিশেষ জোর দেওয়া হবে।"

উল্লেখ্য, সম্প্রতি ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছিলেন। তখনই ওয়াকিবহাল মহলের ধারণা ছিলই ভাল কিছু ঘটতে চলেছে। আর দিন কয়েকের মধ্যেই এমন ঘটনায় দেশজুড়ে ঘটনায় খুশির আমেজ তো বটেই। আকাশা বোর্ডের দায়িত্বে আছেন ইন্ডিগোর প্রাক্তন সভাপতি আদিত্য ঘোষ। তিনিও এই উদ্যোগে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি এক টুইট বার্তায় বলেছেন, "বিনয় দুবে এবং গোটা টিমকে অসংখ্য অভিনন্দন। ভারতীয়দের কাছে এরচেয়ে আনন্দের বিষয় আর কী হতে পারে! দক্ষ, নির্ভরযোগ্য ও সাশ্রয়ী মূল্যের এই এয়ার লাইন গোটা দেশের কাছে এক নতুন দিগন্ত খুলে দিতে চলেছে।"