মোদীর সফরে খুশি নন মৌলবাদী সংগঠন, ঢাকায় পুলিশের উপর চলল হামলা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/03/2021   শেষ আপডেট: 26/03/2021 7:03 p.m.
-

মোদীর সফরের প্রতিবাদে ঢাকায় নামাজের পর মসজিদ থেকে বেরিয়ে পুলিশের উপর হামলা চালায় মৌলবাদী সংগঠন হেফাজতে ইসলামের সদস্যরা

করোনাকালে প্রায় ১৫ মাস পর, বিদেশ সফরে প্রধানমন্ত্রী। দু’ দিনের সফরে আজ বাংলাদেশ রওনা দেন তিনি। সকাল সাড়ে ১০টা নাগাদ ঢাকায় পৌঁছান নরেন্দ্র মোদী। শাহজালাল বিমানবন্দরে তাঁকে পুষ্পস্তবক দিয়ে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)। সেখানে তাঁকে গার্ড অফ অনার দেওয়া হয়।

তবে মোদীর এই সফর নিয়ে মোটেই সন্তুষ্ট ছিলেন না বাংলাদেশের অধিকাংশ মানুষই। আর সেই মতোনই ফের এই সফরের প্রতিবাদে আজ রাজধানী ঢাকায় নামাজের পর মসজিদ থেকে বেরিয়ে পুলিশের উপর হামলা চালায় মৌলবাদী সংগঠন হেফাজতে ইসলামের সদস্যরা। পুলিশ সূত্রে খবর, ঢাকার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে হেফাজত সমর্থকদের সঙ্গে সংঘর্ষ হয় পুলিশের।

এই বিক্ষোভে অংশ নেয় অন্য ইসলামিক দলগুলির নেতাকর্মীরা। গত কয়েকদিন ধরেই ইসলামিক দলগুলি মোদি-বিরোধী বিক্ষোভ করে যাচ্ছে। উল্লেখ্য, এদিন ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস। এ বছর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শতবর্ষ। ‘মুজিববর্ষ’ হিসেবে পালন করছেন বাংলাদেশবাসী। এই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য ভারতের প্রধানমন্ত্রীকে মাস কয়েক আগেই আমন্ত্রণ জানানো হয়েছিল। প্রতিবেশী দেশের আমন্ত্রণ রক্ষার্থে প্রধানমন্ত্রীও পৌঁছান এদিন বাংলাদেশে।

ঢাকায় পৌঁছেই জাতীয় স্মৃতি সৌধ দর্শন করেন মোদী। ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে যাঁরা প্রাণ দিয়েছিলেন, তাঁর সাহসিকতা ও বলিদানকে শ্রদ্ধা জানাতেই নির্মিত হয়েছিল বাংলাদেশের এই জাতীয় স্মৃতিস্তম্ভ। এরপর বাংলাদেশের বিদেশমন্ত্রী একে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক হয় তাঁর। সেখান থেকে বিকেল চারটে নাগাদ জাতীয় দিবসের অনুষ্ঠানে যোগ দেন মোদী।

[cutom-extension] twitter 1375076318044430336