গুলি করে খুন হলেন পুরীর জগন্নাথ মন্দিরের পরিচারক, সন্দেহের তীর পুরোনো শত্রুতার দিকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/03/2022   শেষ আপডেট: 16/03/2022 3:15 p.m.

কৃষ্ণচন্দ্র প্রতিহারী নামক এক ব্যক্তি খুন হয়েছেন

খুন হল পুরী জগন্নাথ মন্দিরের এক পরিচারক। মাথায় গুলি করে হত্যা করা হয়েছে মন্দির চত্বরে। কৃষ্ণ চন্দ্র প্রতিহারী নামক নিহত এই ব্যক্তি জগন্নাথ মন্দিরের সুয়ার মহাসুয়ার নিজোগের একজন বিশিষ্ট সদস্য ছিলেন। মনে করা হচ্ছে, পুরোনো শত্রুতার জেরে খুন হলেন কৃষ্ণ প্রতিহারী। তাঁর পুরোনো রেকর্ড বলছে, প্রাক্তন বিজেপি কাউন্সিলর এবং সেবক তালুচা ভগবান মহাপাত্র ওরফে গুনা সিংহারিকে হত্যা করেছিলেন প্রতিহারী। সঙ্গী হয়েছিলেন আর‌ও পাঁচজন। বেশ কয়েকবছর জেল খাটার পর ২০১২ সালের আগস্ট মাসে বাকি পাঁচজনের সাথে খালাস পান প্রতিহারী। আর এরপর‌ই পুরীর জগন্নাথদেবের মন্দিরে পরিচারক হিসেবে কর্মজীবন শুরু করেন।

পুরীর পুলিশ ইতিমধ্যেই খুনের ঘটনার তদন্তে নেমে পড়েছে। সুপারিনটেনডেন্ট কানওয়ার বিশাল সিং জানান, "বরাবতী জগা, একটি কমিউনিটি হলের কাছে দুই ব্যক্তি তাঁকে লক্ষ্য করে গুলি চালায়। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। হামলাকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে। হত্যার উদ্দেশ্য খুঁজে বের করা হচ্ছে।" অন্যদিকে চিকিৎসকরা জানাচ্ছেন, প্রতিহারীর মাথায় দুটি গুলি লেগেছে।

প্রসঙ্গত উল্লেখ্য, প্রতিহারীর হাতে খুন হ‌ওয়া সিংহারী যিনি জগন্নাথ মন্দির ম্যানেজিং কমিটির সদস্য ছিলেন, তার মৃত্যুর চার্জশিটে পুলিশ প্রতীহারীকেই প্রধান ষড়যন্ত্রকারী হিসাবে অভিহিত করেছিল। প্রতিহারি, যিনি নিজেও জগন্নাথ মন্দির পরিচালনা কমিটির প্রাক্তন সদস্য ছিলেন, তার নামে অভিযোগ সিংহারিকে খুন করার জন্য গুন্ডাদের ভাড়া করেছিলেন। পুলিশ সুত্রে খবর, জমির লেনদেন এবং রিয়েল এস্টেট ব্যবসা নিয়ে সিংহারি ও প্রতিহারীর মধ্যে দ্বন্দ্ব ছিল এই খুনের উদ্দেশ্য।