আপ সরকারের নিরাপত্তা প্রত্যাহার, গুলিতে খুন পাঞ্জাবের গায়ক ও কংগ্রেস নেতা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/05/2022   শেষ আপডেট: 29/05/2022 10:44 p.m.
সিধু মুসেওয়ালা https://www.facebook.com/SidhuMooseWala

গতকালই তার নিরাপত্তা সরিয়ে নিয়েছিল আপ সরকার

পাঞ্জাবে গুলি করে খুন করা হলো জনপ্রিয় পাঞ্জাবি গায়ক তথা কংগ্রেস নেতা সিধু মুসেওয়ালাকে (Sidhu Moose Wala)। জানা গিয়েছে রবিবার ভরসন্ধ্যায় সিধু এবং তার দুই বন্ধুকে লক্ষ্য করে অতর্কিত গুলি ছোড়ে কয়েক জন দুষ্কৃতী। হাসপাতালে নিয়ে আসার আগেই রাস্তা দিয়ে মৃত্যু হয় গায়কের। পাঞ্জাবের আম আদমি সরকারের দ্বারা, ৪২৪ ভিআইপি নিরাপত্তা প্রত্যাহার পড়ে নেওয়া ঠিক পরের দিনেই এই ঘটনা রীতিমতো চাঞ্চল্য সৃষ্টি করেছে গোটা পাঞ্জাবে।

মানশা এলাকার জাওহারকে গ্রামে একটি গাড়িতে সেই সময় অবস্থান করছিলেন সিধু এবং তার তিন বন্ধু। সেই সময় তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে একাধিক অজ্ঞাত পরিচয় দুষ্কৃতী। তাদেরকে তৎক্ষণাৎ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু হাসপাতালে নিয়ে যাওয়ার আগে রাস্তাতেই মৃত্যু হয় গায়কের। বাকি দুজন বর্তমানে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন বলে হাসপাতাল সূত্রে খবর। তবে কে বা কারা গুলি করল এটা এখনো স্পষ্ট নয়। পুলিশের ধারণা, কানাডার এক কুখ্যাত গ্যাংস্টারের নির্দেশে এই হামলা হয়েছে ওই কংগ্রেস নেতার উপরে।

এ ঘটনায় অভিযুক্তদের কোনমতেই রেহাই দেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হবে ভগবন্ত সিং মান। কংগ্রেস নেতার অকাল প্রয়াণে শোক প্রকাশ করেছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। প্রসঙ্গত উল্লেখ্য, বিধানসভা ভোটের কিছু আগে, গত বছর ডিসেম্বর মাসে কংগ্রেসে যোগদান করেন ওই নেতা। মানশা বিধানসভা কেন্দ্র থেকে তাকে টিকিট দেওয়া হলেও আম আদমি পার্টির প্রার্থী ডাক্তার বিজয় সিঙ্গলার সঙ্গে লড়াইয়ে ৬৩ হাজারের বেশি ভোটে পরাজিত হন সিধু। তবে তাকে বিশেষ নিরাপত্তা দেওয়া হলেও, ক্ষমতায় আসার মাত্র পাঁচ মাসের মধ্যেই সেই ভিভিআইপি নিরাপত্তা প্রত্যাহার করে আপ সরকার। আর ঠিক তার পরের দিনই এই অঘটন।