'হাঁটু দেখা যাচ্ছে' মোদীর হাফপ্যান্ট পরা ছবি পোস্ট করে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীকে তুলোধনা প্রিয়াঙ্কার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/03/2021   শেষ আপডেট: 19/03/2021 4:32 p.m.
প্রিয়াঙ্কা গান্ধীর শেয়ার করা ছবি Twitter

হাঁটু দেখানো ছেঁড়া জিনস পরে ধনী পরিবারের সন্তান সাজা, বাড়ি থেকে শিক্ষা না পেলে এমনটা হয় : উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী

কয়েকদিন আগেই শোনা গিয়েছিল উত্তরপ্রদেশের খাপ পঞ্চায়েত সরকার, মেয়েদের জিন্স পরিধানে নিষেধাজ্ঞা জারি করেছিল। এমনকি গণতান্ত্রিক দেশে খাপ পঞ্চায়েতের তরফে আইন লাঘু হয়, নিষেধাজ্ঞা অমান্য করে যদি কোনো নারী জিন্স পরে তাহলে সমাজ তাকে বয়কট করবে। এমনকি থাকবে কড়া শাস্তির ব্যবস্থা, এরপরেই এই বির্তকিত মন্তব্যে স্বাভাবিকভাবেই ঝড় উঠেছিল।

তবে এবার কিছুটা একই ধাঁচে মন্তব্য করলেন উত্তরাখণ্ডের (Uttarakhand) মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত (Tirath Singh Rawat)। তাঁর মতে, মহিলাদের রিপড বা বিএফ জিন্স, যাকে চলতি মানুষেরা ছেঁড়া জিন্স বলেই জানে, সেই জিন্স পরা নাকি সুশিক্ষার অভাব। সম্প্রতি, মহিলাদের ছেঁড়া জিনস পরা নিয়ে তিরথ সিং রাওয়াত বলেছিলেন, "ছেঁড়া জিনস পরে যেভাবে মহিলাদের রাস্তায় ঘুরে বেড়াতে দেখা যায়, তা মোটেই কোনও সুসংস্কারের নিদর্শন নয়। হাঁটু দেখানো ছেঁড়া জিনস পরে ধনী পরিবারের সন্তান সাজা – এই মূল্যবোধই দেখা যাচ্ছে ইদানীং। বাড়ি থেকে শিক্ষা না পেলে এমনটা হয়? এতে স্কুল বা শিক্ষকদের দোষ কোথায়? যেখানে পশ্চিম আমাদের অনুসরণ করছে, যোগাসন করছে নিজেদের শরীর ঠিকমতো ঢেকে। সেখানে আমরা নগ্নতার দিকে দৌড়চ্ছি।"

এরপরেই বির্তকের ঝড়, নেটিজেনদের তীব্র কটাক্ষের মুখেও পড়তে হয় তিরথ সিং রাওয়াতকে। বাদ যায়নি রাজনৈতিক কর্মকর্তারা, আর এই প্রসঙ্গেই এবার মুখ খুললেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে কংগ্রেস নেত্রী পোস্ট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী নীতিন গড়করি, RSS প্রধান মোহন ভাগবতের ছবি। যেখানে দেখা যাচ্ছে তাঁরা প্রত্যেকেই খাকি রঙের হাফপ্যান্ট পরে রয়েছেন। এই নিয়েই খোঁচা দিয়ে প্রিয়াঙ্কা ট্যুইটে লেখেন, “হে ভগবান! হাঁটু দেখা যাচ্ছে।”