পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংয়ের প্রধান উপদেষ্টার পদ থেকে সরে গেলেন প্রশান্ত কিশোর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/08/2021   শেষ আপডেট: 05/08/2021 12:49 p.m.
ছবিতে প্রশান্ত কিশোর। -facebook

তাহলে কি বাড়ছে কংগ্রেস যোগের সম্ভাবনা? জল্পনা তুঙ্গে

ভোটকৌশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor) পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংয়ের (Amarinder Singh) প্রধান উপদেষ্টার পদ থেকে ইস্তফা দিলেন। এক চিঠি মারফত অমরেন্দ্র সিং-কে এ কথা জানিয়েছেন তিনি। তিনি আরও জানিয়েছেন, আপাতত তিনি এই দায়িত্ব থেকে অব্যাহতি নিচ্ছেন। এমনকী পরবর্তী পদক্ষেপ কী হবে সে বিষয়ে তিনি কিছুই ঠিক করেননি।

চিঠিতে প্রশান্ত কিশোর লিখেছেন, "আপনার জ্ঞাতার্থে জানাই, সাধারণ জনজীবন এবং কার্যাবলী থেকে আমি আপাতত বিরতি নিচ্ছি। ফলে আপনার প্রধান উপদেষ্টা পদের গুরুদায়িত্ব পালন করা আমার পক্ষে সম্ভব নয়। আমার ভবিষ্যৎ কর্মপন্থা আমি এখনও ঠিক করতে পারিনি, তাই দয়াকরে এই দায়িত্ব থেকে অব্যাহতি দিন।"

গত মার্চ মাসেই তিনি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংয়ের প্রধান উপদেষ্টার দায়িত্বভার গ্রহণ করেছিলেন। এক টুইট বার্তায় সে কথা জানিয়েও ছিলেন। তবে দায়িত্ব গ্রহণের পাঁচ মাসের মধ্যেই এই সিদ্ধান্ত বদলে রাজনৈতিক মহলে ইতিমধ্যেই শুরু হয়েছে গুঞ্জন। উল্লেখ্য, রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী বটরার সঙ্গে গত মাসে বৈঠকের পর প্রশান্ত কিশোরের কংগ্রেস যোগের জল্পনা প্রবল হয়ে ওঠে। যদিও তিনি এ বিষয়ে মুখ খোলেননি, তবুও আচমকা পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর প্রধান উপদেষ্টার দায়িত্বভার থেকে অব্যাহতিতে সেই জল্পনায় শিলমোহর দিতে চাইছেন রাজনৈতিক বিশ্লেষক একাংশ। জল্পনা বাস্তবে পরিণত হয় কীনা তাই এখন দেখার বিষয়।