পিএম আবাস যোজনার জয়জয়কার সর্বত্র, ভার্চুয়ালি ৫.২১ লাখ বাড়ি উদ্বোধন করলেন মোদি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/03/2022   শেষ আপডেট: 29/03/2022 4:33 p.m.
https://twitter.com/narendramodi

মোট ২.৫০ কোটি বাড়ি তৈরি করা হয়েছে প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায়

পিএম আবাস যোজনার অন্তর্ভুক্ত ৫.২১ লাখ বাড়ি উদ্বোধন করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিডিও কনফারেন্সে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা রাখার সময় আজ, ২৯ মার্চ মঙ্গলবার প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার গরীবদের সর্বোচ্চ সুবিধা দেওয়ার জন্য প্রতিনিয়ত কাজ করে চলেছে। যাদের মাথার উপর ছাদ নেই, তাদের আশ্রয় গড়ে দেওয়ার লক্ষ্যেই এই প্রকল্প শুরু করেছিলেন তিনি। এবং বলাই বাহুল্য জনমানষে তীব্র সাড়া ফেলেছে এই পিএম আবাস যোজনা প্রকল্প।

জানিয়ে রাখি, এখন‌ও পর্যন্ত মোট ২.৫০ কোটি বাড়ি তৈরি করা হয়েছে প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায়। এরমধ্যে প্রায় ২ কোটি বাড়ি রয়েছে গ্রামীন এলাকায়। বাকি বাড়ি শহরতলি, মফস্বল এলাকায় তৈরি হয়েছে। বঞ্চিত গ্রাম্য মানুষদের হক ফিরিয়ে দেওয়াই তাঁর একমাত্র উদ্দেশ্য বলে জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এছাড়াও এদিন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেন, "সারির শেষ মানুষটিও যাতে সরকারি স্কিমগুলির সুবিধা পান তা নিশ্চিত করাই আমাদের নীতি ও উদ্দেশ্য।" প্রসঙ্গত উল্লেখ্য, আগামী ১২ মাসের মধ্যে দেশের প্রতিটি জেলায় ৭৫ টি করে 'অমৃত সরোবর' (পুকুর) নির্মাণের শপথ নেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদি। স্বাধীনতার ৭৫ বছরকে চিহ্নিত করতেই এই অভাবনীয় উদ্যোগ নিয়েছেন মোদি।