জনগনের প্রতি 'নির্লজ্জ প্রতারণা' বন্ধ করতে হবে, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রসঙ্গে কংগ্রেস উবাচ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/03/2022   শেষ আপডেট: 26/03/2022 4:44 p.m.
রাহুল গান্ধী instagram.com/rahulgandhi

শেষ ৫ দিনে ৪ বার দাম বৃদ্ধি পেয়েছে পেট্রোল ও ডিজেলের

কেন্দ্র পাঁচদিনের মধ্যে চতুর্থবারের মতো পেট্রোল এবং ডিজেলের দাম বাড়ানোর পরে কংগ্রেস শনিবার বিজেপিকে তীব্র আক্রমণ করছেন। গেরুয়া শিবিরকে কটাক্ষ করে কংগ্রেস বলেন যে, জনসাধারণের প্রতি এই "নির্লজ্জ প্রতারণা" বন্ধ করতে হবে। প্রাক্তন কংগ্রেস প্রধান রাহুল গান্ধী জ্বালানী দামের বৃদ্ধির প্রসঙ্গে কটাক্ষ করে বলেন, "প্রজারা যখন মুদ্রাস্ফীতির কবলে পড়ছে, তখন রাজা প্রাসাদ তৈরির প্রস্তুতি নিচ্ছে।"

প্রসঙ্গত উল্লেখ্য, পেট্রোল এবং ডিজেলের দাম শনিবার প্রতিটি লিটারে ৮০ পয়সা বাড়ানো হয়েছিল। এটি পাঁচ দিনের মধ্যে চতুর্থ বারের জন্য। এমন মূল্যবৃদ্ধির কারণ তেল সংস্থাগুলি গ্রাহকদের কাঁচামালের দাম‌ও বাড়িয়ে দিয়েছে। টুইটে কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা লিখেছেন, "মোদী সরকারের মুদ্রাস্ফীতি - 'তারিখ নতুন, সমস্যা একই। আজ সকালেও দাম বেড়েছে। আজ আবার ০.৮০ টাকা বাড়ানো হয়েছে।" তিনি আর‌ও লেখেন, "নতুন ভারতে প্রতিদিন ডিজেল বা পেট্রোলের একটি নতুন হার, পাঁচ দিনে চারটি নতুন দাম, ৩.২ টাকা প্রতি লিটারে লুট চলছে সাধারণ মানুষের কাছ থেকে।"

যোগী আদিত্যনাথের শপথগ্রহণ অনুষ্ঠানের পরেরদিন ডঃ সুরজেওয়ালা বলেন, "একদিকে বিজেপি শপথগ্রহণ চালিয়ে যাচ্ছে, তাহলে জনগণ কেন প্রতিদিন মুদ্রাস্ফীতির শিকার হয়?" প্রসঙ্গত, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, মণিপুর, গোয়া এবং পাঞ্জাবের পাঁচটি বিধানসভা ভোটের মধ্যে চারটিতে বিজেপি জিতেছে। পাঞ্জাবে ক্ষমতায় এসেছে আপ সরকার। কংগ্রেসের মুখপাত্র শামা মহম্মদ বলেন, "এই সপ্তাহে, পেট্রোল এবং ডিজেলের দাম প্রতি লিটারে ৩.২০ টাকা বেড়েছে।" তিনি ট্যুইট করেন, "নির্বাচনের আগে ৪ মাস জ্বালানির দাম স্থির রাখা হয়েছিল এবং এখন মাত্র এক সপ্তাহে চারবার বাড়ানো হয়েছে। জনগণের প্রতি এই নির্লজ্জ প্রতারণা বন্ধ করতে হবে!"