"বন্যায় আসামের মানুষ খাবার পাচ্ছেন না, বিধায়কদের দৈনিক খাবারের বিল ৯ লক্ষ টাকা" আদিত্য ঠাকরে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/06/2022   শেষ আপডেট: 28/06/2022 11:23 a.m.
আদিত্য ঠাকরে https://twitter.com/AUThackeray

মহারাষ্ট্র নাটকে নয়া মোড়, আস্থা ভোটের দাবি নিয়ে আজকেই রাজ্যপালের দ্বারস্থ শিন্ডে বাহিনী, দাবি সূত্রের

মহারাষ্ট্রে নয়া সমীকরণ। আস্থা ভোট চেয়ে মঙ্গলবার রাজ্যপালের কাছে দ্বারস্থ হতে পারেন শিন্ডে বাহিনী। আর তার মধ্যেই চাঞ্চল্যকর অভিযোগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray) ছেলে আদিত্য ঠাকরে (Aditya Thackeray)। তাঁর অভিযোগ, আসামের বন্যায় যেখানে লক্ষ লক্ষ মানুষ খাবার পাচ্ছেন না, পানীয় জল পাচ্ছেন না, সেখানে 'বিক্রিত বিধায়ক'-রা আয়েশ-আমোদ করছেন।

শিবসেনা কর্মীদের তিনি বলেছিলেন, মহারাষ্ট্রের সমস্ত 'আবর্জনা' বেরিয়ে গেছে। আসামের বন্যা পরিস্থিতিতে দলের বিদ্রোহী বিধায়করা বর্তমানে গুয়াহাটিতে নিজেদের 'আনন্দ উপভোগ করছেন'। এরচেয়ে দুর্ভাগ্যজনক আর কী হতে পারে। আরও অভিযোগ, বিদ্রোহী গোষ্ঠীর নেতা একনাথ শিন্ডেকে মে মাসে মুখ্যমন্ত্রী পদের প্রস্তাব দেওয়া হয়েছিল কিন্তু তিনি নাটক করেছিলেন। শিন্ডেকে তীব্র আক্রমণ করে আদিত্য ঠাকরে বলেছিলেন, "মহারাষ্ট্রে রিকশাচালক এবং পান বিক্রেতাদের মন্ত্রী করার জন্য অনুতপ্ত।"

আদিত্য ঠাকরের আরও অভিযোগ, "অনেক লোক আমাদের বলেছিল কংগ্রেস এবং এনসিপি আমাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করবে। বর্তমানে আমাদের লোকেরা আমাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছে।" আসামের এমন কঠিন পরিস্থিতিতে আমাদের বিধায়করা বিলাসবহুল হোটেলে দিন কাটাচ্ছেন। আদিত্য ঠাকরে দাবি করেছেন, "বিদ্রোহী বিধায়কদের খাবারের বিল প্রতিদিন প্রায় লক্ষ টাকা। তাঁরা ব্যক্তিগত হেলিকপ্টার ভাড়া নিচ্ছেন। বিদ্রোহী বিধায়করা গুয়াহাটিতে গিয়েছিলেন যেখানে বন্যা পরিস্থিতি রয়েছে এবং অনেক লোক আশ্রয় ও খাবার ছাড়াই রয়েছে।"

অন্যদিকে, এতদিন কেটে যাওয়ার পরও মহারাষ্ট্র নাটকের জট কাটছেই না। সুপ্রিম কোর্টের পর এবার সরাসরি রাজ্যপালের হস্তক্ষেপ। তিনি গোটা বিষয়টির রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন। বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে আস্থা ভোটের জন্য রাজ্যপালের শরণাপন্ন হয়েছেন, বলে সূত্রের খবর।