রাজধানীতে বোমাতঙ্ক! চারদিকে জারি রেড অ্যালার্ট

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/02/2022   শেষ আপডেট: 18/02/2022 9:04 a.m.

দিল্লিতে মিলল ব্যাগ ভর্তি আইইডি, বানচাল বড়সড় নাশকতার ছক

আইইডি (IED) ভর্তি ব্যাগ উদ্ধার করল দিল্লি পুলিশ (Delhi Police)। বৃহস্পতিবার দিল্লির উত্তর-পূর্বাংশের পুরনো সীমাপুরি এলাকা থেকে এই বিস্ফোরক ভর্তি ব্যাগটি উদ্ধার করা হয়। ব্যাগটির ভেতর ২.৫ থেকে ৩ কেজি বিস্ফোরক ভর্তি ছিল। পুলিশের প্রাথমিক তদন্তে অনুমান বড়সড় নাশকতার ছক কষতে এই বিস্ফোরক মজুত করা।

সূত্রের খবর, সেই ব্যাগের ভেতর অ্যামোনিয়াম নাইট্রেট এবং আরডিএক্স ভর্তি ছিল। যদিও ফরেন্সিক ল্যাবে সমস্ত নমুনা পাঠানো হয়েছে। ঠিক কী কারণে এত বিস্ফোরক মজুত রাখা হয়েছিল, তা নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে।

অসীম নামে এক ব্যক্তিকে পুলিশ আটক করেছে। তিনি এই বাড়ির মালিক। যদিও তিনি জানিয়েছেন, বেশ কয়েক মাস আগে তিনি কয়েকজনকে এই বাড়িটি ভাড়া দিয়েছিলেন। আচমকাই তারা গায়েব হয়ে যায়। তাদের সকলে কোন বড়সড় নাশকতামূলক কাজের সঙ্গে জড়িত থাকতে পারে অনুমান করছে পুলিশ।

উল্লেখ্য, গতমাসে দিল্লির গাজিপুর ফুলবাজার এলাকায় এমনই বিস্ফোরকের খোঁজ মিলেছিল। মিলেছিল ৩ কেজি আরডিএক্স। তদন্তে জানা গিয়েছিল প্রজাতন্ত্র দিবসের সময় রাজধানীর বুকে বড়সড় নাশকতার উদ্দেশ্য নিয়ে এই বিস্ফোরক মজুত করা হয়েছিল। যদিও শেষমেশ সেই উদ্দেশ্য বানচাল হয়ে যায়। আর তার মধ্যে ফের বিস্ফোরক উদ্ধারের ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে।