অযোধ্যার রাম মন্দির নিয়ে পুনরায় সমস্যা সৃষ্টি করছে বিরোধী পক্ষ- পাল্টা আক্রমণ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/12/2021   শেষ আপডেট: 18/12/2021 9:09 p.m.
নরেন্দ্র মোদী facebook.com/narendramodi

উত্তরপ্রদেশের এক্সপ্রেস ওয়ের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

অযোধ্যায় (Ayodhya) রাম মন্দির (Ram Temple) নির্মাণ নিয়ে সমস্যা প্রথম থেকেই। বিভিন্ন রাজনৈতিক দল বিষয়টিকে বিভিন্ন আঙ্গিকে প্রতিস্থাপন করেছেন বিভিন্ন সময়ে। অযোধ্যায় রাম মন্দির নির্মাণ নিয়ে এবং কাশীতে (Kashi) বাবা বিশ্বনাথ ধামের (Baba Vishwanath Dham) পুনঃউন্নয়নকে কেন্দ্র করে পুনরায় বিরোধীদের সমস্যা সৃষ্টি হয়েছে। এই বিরোধীতাকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi) 'ভোট ব্যাঙ্কের রাজনীতি' (vote bank politics) বলে উল্লেখ করেছেন। আজ উত্তরপ্রদেশের শাহজাহানপুরে গঙ্গা এক্সপ্রেস ওয়ের (Ganga Expressway) ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই উদ্বোধনী অনুষ্ঠান থেকেই বিরোধী পক্ষকে আক্রমণ করতে থাকেন নরেন্দ্র মোদী।

আজ প্রধানমন্ত্রী বলেন" আমাদের এখানে কিছু রাজনৈতিক দল রয়েছে যাদের ঐতিহ্যের পাশাপাশি দেশের উন্নয়ন এবং দেশের ঐতিহ্য নিয়ে সমস্যা রয়েছে। কারণ তারা তাদের ভোটব্যাঙ্ক নিয়ে বেশি চিন্তিত।" এছাড়াও প্রধানমন্ত্রী বলেন "গঙ্গাজীর পরিচ্ছন্নতা অভিযান নিয়ে এইসব লোকদের সমস্যা রয়েছে। এরাই হচ্ছে সেই লোক যারা সন্ত্রাসের মাস্টারমাইন্ডদের বিরুদ্ধে সেনাবাহিনীর পদক্ষেপ নিয়ে প্রশ্ন তোলে। এরা ভারতীয় বিজ্ঞানীদের দ্বারা তৈরি 'মেড-ইন-ইন্ডিয়া' কোভিড ভ্যাকসিন নিয়েও সন্দেহ প্রকাশ করেছে। কাশীতে বাবা বিশ্বনাথ ধামের পুনঃউন্নয়ন এবং অযোধ্যায় ভগবান শ্রী রামের একটি বিশাল মন্দির নির্মাণ নিয়ে এই লোকদের সমস্যা রয়েছে।”

প্রধানমন্ত্রী বিশ্বাস করেন যে, বিজেপি সরকার দরিদ্র ও অনগ্রসরদের উন্নয়নে কাজ করছে। প্রধানমন্ত্রী উত্তরপ্রদেশ রাজ্য নিয়ে খুবই আশাবাদী। উত্তরপ্রদেশে এক্সপ্রেস ওয়ের নেটওয়ার্কের উদ্বোধন করা হয়েছে, এই এক্সপ্রেস ওয়ের নেটওয়ার্ক সারা দেশে দ্রুতগতির সংযোগ প্রদানের কাজ করবে। এছাড়াও উত্তরপ্রদেশে নতুন বিমানবন্দর তৈরি করা হচ্ছে, নতুন রেল রুট তৈরি করা হচ্ছে। একই সাথে উত্তরপ্রদেশের পরিকাঠামো মানুষের জন্য আশীর্বাদ নিয়ে আসছে। তাই প্রধানমন্ত্রী মনে করেন এই উত্তরপ্রদেশ রাজ্যের পরিকাঠামো পরবর্তী প্রজন্মের কাছে সবচেয়ে আধুনিক রাজ্য হিসেবে চিহ্নিত হবে। প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন।

প্রধানমন্ত্রী বলেন "ডাবল-ইঞ্জিন" সরকার শুধু রাজ্যের 80 লক্ষ মানুষকে বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ দেয়নি, এর সাথে সাথে প্রতিটি জেলায় আরও বেশি করে বিদ্যুৎ সরবরাহ করছে। তাই উত্তরপ্রদেশ পরবর্তীতে অন্য সকল দেশের কাছে এক বিরাট দৃষ্টান্ত হিসেবে প্রতিষ্ঠিত হবে।

আজ প্রধানমন্ত্রী উত্তরপ্রদেশের যে এক্সপ্রেসওয়ের উদ্বোধন করতে যান, সেখানে প্রধানমন্ত্রীর ছাড়াও উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) এবং উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য্য (Keshav Prasad Maurya )। ৫৯৪ কিলোমিটার দীর্ঘ ছয় লেনের এক্সপ্রেস ওয়ে তৈরি হবে। এই এক্সপ্রেস ওয়ে মিরাটের বিজৌলি গ্রামের কাছ থেকে শুরু হয়ে প্রয়াগরাজের জুদাপুর ডান্ডু গ্রাম পর্যন্ত প্রসারিত হবে। এটি মিরাট, হাপুর, বুলন্দশহর, আমরোহা, সম্বল, বুদাউন, শাহজাহানপুর, হারদোই, উন্নাও, রায়বেরেলি, প্রতাপগড় এবং প্রয়াগরাজের মধ্য দিয়ে যাবে। এই এক্সপ্রেস ওয়ের জন্য ব্যয় হবে মোট ৩৬,২০০ কোটি টাকা।