প্রধানমন্ত্রিত্বের ৭ বছর পূরণ মোদির! "মন কি বাত" অনুষ্ঠানে দিলেন বিশেষ বার্তা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/05/2021   শেষ আপডেট: 30/05/2021 8:29 p.m.
নরেন্দ্র মোদী instagram.com/narendramodi

আজ অর্থাৎ রবিবার ৭৭ তম মন কি বাত অনুষ্ঠানে বিশেষ বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

করোনা (Corona) সংকটে জর্জরিত গোটা দেশ। গৃহবন্দি দশাতে বাধ্য হয়ে সময় অতিবাহিত করছে দেশের মানুষ। সাধারণ জীবনযাত্রা এখন যেন অধরা। দীর্ঘ ১৫ মাসের করবেন প্রকোপে ভেঙে পড়েছে দেশের অর্থব্যবস্থা, ভেঙে পড়েছে শিক্ষার ভিত, সংকটে রয়েছে স্বাস্থ্যব্যবস্থা। এই অথৈবচ পরিস্থিতির মাঝেই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) প্রধানমন্ত্রীত্ব পা দিয়েছে ৭ বছরে। সেই উপলক্ষে আজ অর্থাৎ রবিবার ৭৭ তম মন কি বাত (Mann Ki Baat) অনুষ্ঠানে বিশেষ বার্তা দিলেন প্রধানমন্ত্রী। বিশেষ বার্তার সাথে সাথে তিনি এই সময় করোনা যোদ্ধাদের আত্মবলিদানের প্রশংসা করেছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অনুষ্ঠানের শুরুতেই করোনা প্রসঙ্গে মন্তব্য করে বলেছেন, "দেশে করোনাকালে সাধারণ মানুষের ধৈর্যের পরীক্ষা হচ্ছে। এই সময় খুব শীঘ্রই কেটে যাবে।" তিনি সেই সাথে দেশের ডাক্তার, নার্স এবং প্রথম সারির যোদ্ধাদের লড়াইকে কুর্নিশ জানিয়েছেন। এছাড়া প্রথম সারির যোদ্ধাদের আত্মবলিদান এবং দেশের প্রতি দায়বদ্ধতা দেখানোর জন্য ধন্যবাদ জানিয়েছেন তিনি। অনুষ্ঠানের মাঝেই তিনি অ্যাম্বুলেন্স চালক প্রেমা ভার্মার সাথে সরাসরি কথা বলেন। তাঁর কাজের ব্যাপক প্রশংসা করেছেন তিনি। এছাড়াও লোকোমোটিভ পাইলট ও অক্সিজেন কন্টেনার চালকদের সাথে কথা বলেন খোদ প্রধানমন্ত্রী।

করোনা প্রসঙ্গ ছাড়াও প্রধানমন্ত্রী আজকে তার দীর্ঘ ৭ বছরের প্রধানমন্ত্রীত্বের স্মৃতিচারণ করেন। তিনি কেন্দ্র সরকারের একাধিক প্রকল্পের নাম উল্লেখ করে দেশবাসী কতটা সুবিধা পেয়েছেন তার খতিয়ান দেন তিনি। তার মুখে আজকে প্রধানমন্ত্রী আবাস যোজনার কথা শোনা যায়। তিনি গর্বের সাথে বলেছেন যে একাধিক ভারতবাসী প্রধানমন্ত্রী আবাস যোজনা টাকায় বাড়ি বানিয়ে প্রধানমন্ত্রীকে তাদের বাড়িতে গৃহপ্রবেশে নিমন্ত্রণ করেন। অন্যদিকে প্রধানমন্ত্রী সড়ক যোজনার কথা উল্লেখ করে বলেছেন যে একাধিক গ্রাম এখন শহরের সাথে যুক্ত হয়েছে। এছাড়া বিশ্ব দরবারে ভারতের শীর্ষস্থানে থাকা প্রসঙ্গেও কথা বলতে শোনা গিয়েছে। তিনি গর্বের সাথে বলেছেন যে আমাদের দেশ ভারত এখন প্রতিটি বিষয়ে বিশ্ব দরবারে এগিয়ে রয়েছে।