দিল্লি পুলিশের জালে 'সুল্লি ডিলস' অ্যাপের মাস্টারমাইন্ড ওমকারেশ্বর ঠাকুর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/01/2022   শেষ আপডেট: 09/01/2022 5:01 p.m.
প্রতীকী ছবি https://pixabay.com

এই গ্রুপের মূল উদ্দেশ্য ছিল মুসলিম মহিলাদের অপমানিত করা

মুসলিম মহিলাদের বিকৃত ছবি দিয়ে কুরুচিকর পোস্ট করার অভিযোগে এবার 'সুল্লি ডিলস' নামে ওয়েব অ্যাপের স্রষ্টা এক যুবককে গ্রেফতার করল দিল্লি পুলিশ (Delhi Police)। দিল্লি পুলিশের স্পেশাল সেল এই গ্রেফতারি করে। অভিযুক্তের নাম ওমকারেশ্বর ঠাকুর। বয়স ২৫ । মধ্যপ্রদেশ থেকে গ্রেফতার করা হয়েছে ওই যুবককে। সম্প্রতি দিল্লি পুলিশের জালে ধরা পড়েছিল মুসলিম মহিলাদের ‘নিলাম’ করার আরও এক অ্যাপ 'বুল্লি বাই'য়ের নির্মাতা।

জানা যাচ্ছে, ধৃত ওমকারেশ্বর টুইটারে 'সে ট্রাড' নামক একটি গ্রুপের সদস্য। এই গ্রুপের মূল উদ্দেশ্য ছিল মুসলিম মহিলাদের অপমানিত করা। তাদের বিকৃত ছবি নিলামে তোলা। আরও তথ্য জানতে ওমকারেশ্বরকে জেরা করা হচ্ছে। দিল্লির পুলিশের সাইবার সেলের ডিসিপি কে পি এস মালহোত্রা জানিয়েছেন, "ইন্দোর থেকে ওমকারেশ্বর ঠাকুরকে গ্রেফতার করা হয়েছে। সুল্লি ডিলস কাণ্ডে মূল অভিযুক্ত এই যুবক। সে ইন্ডোরে আইপিএস একাডেমি থেকে বিসিএ সম্পন্ন করেছে। অভিযুক্ত যুবক নিউওয়ার্ক সিটি টাউনশিপের একজন বাসিন্দা।"

গত বছর জুলাইয়ে ৫০-৮০ জন মুসলিম মহিলাকে নিশানা করে এই অ্যাপ। সে সময় মহিলাদের অভিযোগ ছিল, "তাঁদের বিকৃত ছবি ব্যবহার করে অনলাইনে তাঁদের নিলাম করা হচ্ছিল।" এরপরেই সম্প্রতি বিতর্ক শুরু হয়েছিল 'বুল্লি বাই' অ্যাপ ঘিরে। দিল্লির এক মহিলা সাংবাদিক এই অ্যাপ নিয়ে অভিযোগ দায়ের করলে বিষয়টি সামনে আসে। এরপরই তৎপরতার সঙ্গে চলে গ্রেফতারি।