Navjot Singh Sidhu: কয়েদি নম্বর ২৪১৩৮৩! আপাতত ক্রিকেটার নভজ্যোৎ সিং সিধুর ঠাঁই পাতিয়ালা জেল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/05/2022   শেষ আপডেট: 21/05/2022 8:03 a.m.
https://twitter.com/sherryontopp

ক্রিকেটার থেকে রাজনীতিক, অবেশেষে জেলের আসামী নভজ্যোৎ সিং সিধু

ক্রিকেটার থেকে রাজনীতিক, অবশেষে জেলের আসামী! ক্রিকেটার নভজ্যোৎ সিং সিধুর (Navjot Singh Sidhu) জীবন যেন কোন সিনেমার চিত্রনাট্য। শুক্রবার পাতিয়ালা আদালতে আত্মসমর্পণ করার পর আপাতত তাঁর স্থান পাতিয়ালা কেন্দ্রীয় কারাগার।

দেশের সর্বোচ্চ ন্যায়ালয় (Supreme Court) বৃহস্পতিবার ১৯৮৮ সালের রোড রেজ মামলায় অনিচ্ছাকৃত খুনের মামলায় সাজা ঘোষণা করে। ৩৪ বছরের পুরনো এক খুনের মামলায় তাঁর ১ বছরের কারাবাসের সাজা ঘোষিত হয়েছে। সেই রায়ের পুনর্বিবেচনা গৃহীত হলেও আপাতত তাঁর ঠাঁই শ্রীঘরে। সিধুকে এর আগে ২০১৮ সালের মার্চ মাসে ১ হাজার টাকা জরিমানা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছিল। এখন, ভারতীয় দণ্ডবিধির ৩২৩ ধারার অধীনে সর্বাধিক ১ বছরের কারাবাসের শাস্তি সিধুকে দেওয়া হয়েছে।

শুক্রবার সিধুকে ডাক্তারি পরীক্ষার জন্য পাতিয়ালার মাতা কৌশল্যা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কারণ তিনি অভিযোগ করেছিলেন তাঁর বুকে ব্যথার কথা। পরীক্ষা শেষে আপাতত ঠাঁই পাতিয়ালা কেন্দ্রীয় কারাগার। উল্লেখ্য, এর আগেও তিনি এই কারাগারে দুই রাত কাটিয়েছিলেন।

সূত্রের খবর, প্রাক্তন পাঞ্জাব কংগ্রেস প্রধানকে একটি টেবিল, একটি চেয়ার, দুটি পাগড়ি, একটি আলমারি, একটি কম্বল, তিনটি অন্তর্বাস, দুটি তোয়ালে, একটি মশারি, একটি কলম, একটি নোটবুক, এক জোড়া জুতা দেওয়া হবে। পাতিয়ালা কেন্দ্রীয় কারাগারে থাকবে দু'টি বিছানার চাদর, চার জোড়া কুর্তা-পাজামা এবং দুটি বালিশের কভার। সূত্র মারফত আরও খবর, তাঁর বন্দি নম্বর ২৪১৩৮৩ এবং তাঁকে ৭ নম্বর ব্যারাকে রাখার ব্যবস্থা করা হয়েছে।