National Herald Case: ফের সোনিয়া গান্ধীকে ইডি-র তলব, দেশজুড়ে কংগ্রেসের প্রতিবাদ কর্মসূচি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/07/2022   শেষ আপডেট: 21/07/2022 8:51 a.m.
-

দেশজুড়ে ইডি অফিস ঘেরাও কর্মসূচি কংগ্রেসের

বৃহস্পতিবার ন্যাশনাল হেরাল্ড মামলায় কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi) এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) সামনে ফের হাজির হতে চলেছেন। দলের নেতা ও সাংসদরা বলেছেন গোটা দেশ মোদীর 'রাজনৈতিক প্রতিহিংসা, একনায়কত্ব এবং গুন্ডামি' দেখছে। কংগ্রেস ইডি এবং সিবিআই-এর মতো 'সরকারের পুতুলদের' ভয় পায় না।

দলের নেতৃত্বরা, সাধারণ সম্পাদক এবং সাংসদরা বুধবার মল্লিকার্জুন খার্গের বাসভবনে জড়ো হয়েছেন ভবিষ্যৎ পদক্ষেপের সিদ্ধান্ত নিতে। কংগ্রেস নেতারা সিদ্ধান্ত নিয়েছেন সোনিয়া গান্ধীকে ইডি জিজ্ঞাসাবাদের বিরুদ্ধে দল সারা দেশে প্রতিবাদ করবে। সেই সঙ্গে সারা ভারতে ইডি অফিস ঘেরাও করার পরিকল্পনা নিয়েছে কংগ্রেস।

বিশেষ সূত্রে খবর, প্রিয়াঙ্কা গান্ধী এবং রাহুল গান্ধীকে সোনিয়া গান্ধীর সঙ্গে ইডি-র অফিসে নামতে দেখা যেতে পারেন। এদিকে, রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেস সাংসদরা সংসদ ভবন থেকে মিছিল বের করার কথা ভাবছেন। ন্যাশনাল হেরাল্ড মামলায় আর্থিক অনিয়মের অভিযোগে সোনিয়া গান্ধীকে জিজ্ঞাসাবাদ করবে ইডি। এই ক্ষেত্রে, ইডি সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধী-সহ ন্যাশনাল হেরাল্ডের সাথে যুক্ত অনেক কংগ্রেস নেতার বিরুদ্ধে পিএমএলএ-এর অধীনে মামলা দায়ের করেছে।