দেওঘর বিমানবন্দর উদ্বোধনের আগে বৈদ্যনাথ মন্দিরে পুজো দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/07/2022   শেষ আপডেট: 12/07/2022 6:40 p.m.
facebook.com/bjpamarsable

৬৫৭ একর জায়গার ওপর তৈরি হয়েছে দেওঘর বিমানবন্দর

বহুদিন ধরেই চলছিল দেওঘর বিমানবন্দর তৈরির কাজ। ২০১৮ সালের ২৫ শে মে প্রধানমন্ত্রী মোদী নিজের হাতে এই এয়ারপোর্টের শিলান্যাস করে এসেছিলেন। এবার চার বছরের মাথায় আজ অর্থাৎ সঙ্গলবার, ১২ জুলাই আনুষ্ঠানিকভাবে বিমানবন্দর উদ্বোধন করলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া‌ও।

প্রধানমন্ত্রী এদিন কড়া নিরাপত্তার মধ্যে রোড শো করেন দেওঘরের ১২ কিলোমিটার রাস্তা জুড়ে। গোটা রোড শো টি সজ্জিত ছিল ব্যানার এবং পোস্টারে। জনতার 'মোদিজি মোদিজি' শ্লোগানে মুখরিত ছিল এলাকা। উৎসাহী জনতাকে রাস্তায় ফুল ছিটিয়ে দিতে দেখা গিয়েছে, আবার কাউকে কাউকে ঝাঁটা দিয়ে পরিস্কার করতেও দেখা গিয়েছে। বাবা বৈদ্যনাথ মন্দির দর্শক করে পূজারীর থেকে আশীর্বাদ নিতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

প্রসঙ্গত উল্লেখ্য, জানা গিয়েছে যে দেওঘর বিমানবন্দর ৬৫৭ একর জায়গার ওপর তৈরি হয়েছে। এই বিমানবন্দর তৈরি করতে খরচ হয়েছে মোট ৪০১ কোটি টাকা। এই রানওয়ে থেকে অনায়াসে এয়ার বাস এ৩২০ প্লেন উড়তে পারবে বলে জানা গিয়েছে। মোদিকে এদিন বলতে শোনা যায়, "আমরা সবসময় চেয়েছি যে যাঁরা হাওয়াই চটি পরেন, তাঁরাও যাতে উড়োজাহাজে উড়তে পারেন। আমরা বহুদিন ধরে এই বিমানবন্দরের স্বপ্ন দেখেছি। এখন তা পূরণ হয়েছে। এই বিমানবন্দর হওয়ার ফলে মানুষের জীবনযাত্রা আরও সহজ হয়ে যাবে। ১৬,৮০০ কোটি টাকার উন্নয়নমূলক প্রকল্পের ফলে রাজ্যে যোগাযোগ ব্যবস্থা, ট্যুরিজম ও বিভিন্ন পণ্য বিক্রির মান বাড়বে।"