ব্যাঙ্ক অ্যাকাউন্টে মাত্র ৪৬,০০০। প্রধানমন্ত্রীর মোট সম্পদের পরিমাণ পৌঁছালো ২.২৩ কোটিতে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/08/2022   শেষ আপডেট: 09/08/2022 10 p.m.
https://twitter.com/narendramodi

ন্যাশনাল সেভিংস সার্টিফিকেটে রয়েছে ৯,০৫,১০৫ টাকা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ওয়েবসাইটে আপডেট করা হয়েছে তার যাবতীয় স্থাবর এবং অস্থাবর সম্পত্তির পরিমাণ। তথ্য বলছে প্রধানমন্ত্রী ব্যাংক একাউন্টে রয়েছে মাত্র ৪৬ হাজার টাকা। আর এর সাথে সাথে ২৬ লক্ষ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্পত্তির পরিমাণ চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত বেড়ে দাঁড়িয়েছে ২.২৩ কোটিতে।

তদ্য অনুযায়ী,প্রধানমন্ত্রী মোদীর হাতে ৩২,৫২০ টাকা নগদ রয়েছে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গান্ধীনগর শাখার অ্যাকাউন্টে রয়েছে ৪৬,৫৫৫ টাকা। এক‌ই এসবিআই শাখায় ব্যাঙ্কে এফডিআর এবং এমওডি-তে রয়েছে সর্বমোট ২,১০,৩৩,২২৬ টাকা। প্রধানমন্ত্রী কোনো শেয়ারে বিনিয়োগ করেননি বা মিউচুয়াল ফান্ডে ইনভেস্টমেন্ট নেই। ২০০২ সালে গুজরাটের প্রধানমন্ত্রী থাকাকালীন বাড়ি তৈরির জন্য জমি কিনেছিলেন নরেন্দ্র মোদী। যা তাঁর একার নামে নয়। ওই জমির মালিকানা রয়েছে তিনি-সহ ৩ জনের নামে।

ন্যাশনাল সেভিংস সার্টিফিকেটে রয়েছে ৯,০৫,১০৫ টাকা । দুটি জীবন বীমা পলিসি মিলিয়ে রয়েছে ১,৮৯,৩০৫ টাকা। উল্লেখ্য, প্রধানমন্ত্রী কোনো ফার্ম, কোম্পানি, ট্রাস্ট ইত্যাদি সহ কোনো ব্যক্তি বা সংস্থা কোনো ব্যক্তিগত ঋণ প্রদান করেননি বা অগ্রিম দেওয়ার খবর নেই। এছাড়াও ১,৭৩,০৬৩ মূল্যের সোনার গহন রয়েছে প্রধানমন্ত্রীর কাছে। ১.৭৩ লক্ষ টাকা দামের ৪ খানা আঙটি রয়েছে তাঁর। আর এই হিসেব মিলিয়ে প্রধানমন্ত্রীর সর্বমোট সম্পত্তি গিয়ে দাঁড়িয়েছে ২,২৩,৮২,৫০৪ টাকায়।