কংগ্রেস নেতারাই করোনাভাইরাস ছড়িয়েছে, পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেসকে তোপ মোদির

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/02/2022   শেষ আপডেট: 07/02/2022 10:36 p.m.
-

সোমবার ভরা লোকসভায় কংগ্রেসকে দোষারোপ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

কংগ্রেস পরিচালিত সরকারের বিরুদ্ধে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) বরাবরই একটু তিরিক্ষি মেজাজ নিয়েই চলেন। সরকারি অব্যবস্থার জন্য যা কিছু হচ্ছে তার সমস্ত দায় পূর্বতন কংগ্রেস পরিচালিত সরকারের উপর চাপিয়ে দেওয়ার পরিকল্পনা করেন তিনি সব সময়। কিন্তু এবারে দেশে করোনা ভাইরাস সংক্রমণের বাড়বাড়ন্তের জন্যও সরাসরি কংগ্রেসের বিরুদ্ধেই দোষ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সোমবার লোকসভায় কংগ্রেস সাংসদদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী বললেন, 'করোনা পরিস্থিতিতে আপনারা সমস্ত সীমা অতিক্রম করে গিয়েছেন। আপনাদের জন্য দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। করোনা ভাইরাস সংক্রমণের প্রথম ঢেউয়ের সময় বিশ্ব স্বাস্থ্য সংস্থা সরাসরি জানিয়েছিল, যে যেখানে আছেন তাকে সেখানে থাকতে হবে। সেই পরামর্শ মেনে নিয়ে সারাদেশে লকডাউন জারি করা হয়েছিল ভারত সরকারের তরফ থেকে। কিন্তু কংগ্রেস নেতারা পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার জন্য উস্কানি দেওয়া শুরু করেছিলেন। সেই কারণেই অতি দ্রুত সারাদেশে অতিমারি ছড়িয়ে পড়ল। সারা দেশে করোনা ভাইরাস ছড়ানোর সম্পূর্ণ দায় কংগ্রেস নেতাদের ওপরই পড়ে।'

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী আরও দাবি করলেন, "করোনাভাইরাস এর প্রথম ঢেউয়ের সময় কংগ্রেস নেতারা কোনরকম নিয়মের তোয়াক্কা না করে মুম্বাই রেল স্টেশনে দাঁড়িয়ে সারাদেশের পরিচয় শ্রমিকদের বিনা মূল্যে টিকিট বিক্রি করেছিলেন। এর ফলে তারা আরো বেশি করে বাড়ি যাওয়ার জন্য উদগ্রীব হয়ে পড়েছিলেন। মহারাষ্ট্র থেকে বিহার এবং উত্তরপ্রদেশে গিয়ে করোনা ভাইরাস ছড়ানোর জন্য আপনারা এই শ্রমিকদের উৎসাহিত করে তুলেছিলেন। আপনাদের জন্য এই সমস্ত রাজ্যে এত তাড়াতাড়ি করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। তার ফলে ধীরে ধীরে পাঞ্জাব এবং উত্তরাখণ্ডের মত রাজ্যতেও করোনা পরিস্থিতি খারাপ হতে শুরু করে।"