আবার‌ও জনপ্রিয় নেতাদের তালিকায় শীর্ষস্থানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/08/2022   শেষ আপডেট: 26/08/2022 5:21 p.m.
facebook.com/narendramodi

৭৫ শতাংশ রেটিং নিয়ে বিশ্ব নেতাদের মধ্যে জনপ্রিয়তার নিরিখে শীর্ষে নরেন্দ্র মোদী

মর্নিং কনসাল্ট সমীক্ষা অনুযায়ী ৭৫ শতাংশ অনুমোদনের রেটিং নিয়ে আবারও বিশ্ব নেতাদের মধ্যে জনপ্রিয়তার নিরিখে বিশ্বব্যাপী শীর্ষে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ৬৩% এবং ৫৪% নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে মেক্সিকান রাষ্ট্রপতি আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর এবং ইতালির প্রধানমন্ত্রী মারিও ড্রাঘি। গোটা তালিকায় যে ২২ জন বিশ্বনেতা স্থান পেয়েছে তাঁদের মধ্যে পঞ্চম স্থানে রয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, তার সংগ্রহে ৪১%। ষষ্ঠ ও সপ্তম স্থানে রয়েছে কানাডার প্রেসিডেন্ট জাস্টিন ট্রুডো এবং জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা। তাদের রেটিং ৩৯% এবং ৩৮%।

মর্নিং কনসাল্ট পলিটিক্যাল ইন্টেলিজেন্স বর্তমানে অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, ব্রাজিল, জার্মানি, ভারত, মেক্সিকো, নেদারল্যান্ডস, দক্ষিণ কোরিয়া, স্পেন, সুইডেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারী নেতা এবং দেশের ট্র্যাজেক্টোরির অনুমোদনের রেটিং ট্র্যাক করছে। পূর্বে ২০২২ সালের জানুয়ারি এবং ২০২১ সালের নভেম্বরে‌ও জনপ্রিয় নেতাদের মধ্যে শীর্ষে ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী‌ই।

উল্লেখ্য, এই সমীক্ষাটি রাজনৈতিক নির্বাচন, নির্বাচিত আধিকারিক এবং ভোটের সমস্যাগুলির উপর নির্ভর করে ভোটদানের ডেটা সরবরাহ করে। এই মর্নিং কনসাল্ট প্রতিদিন ২০ হাজারের‌ও বেশি বিশ্বব্যাপী সাক্ষাৎকার নিয়ে থাকে। প্রতিটি দেশের নাগরিকদের বয়স, লিঙ্গ, অঞ্চল এবং নির্দিষ্ট কিছু দেশে, সরকারী সরকারী সূত্রের উপর ভিত্তি করে শিক্ষাগত যোগ্যতা দ্বারা সমীক্ষা গননা করা হয়। মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দেশে জাতিভেদেও দ্বারাও সমীক্ষা নির্ণীত হয়। উত্তরদাতারা নিজেদের স্বচ্ছন্দ্যের ভাষায় সমীক্ষার জন্য উত্তর দিয়ে থাকেন।