"৮ বছরে চিকিৎসাকে অগ্রাধিকারে রাখা হয়েছে", হোমি ভাবা ক্যান্সার হাসপাতাল উদ্বোধনী অনুষ্ঠানে মোদি উবাচ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/08/2022   শেষ আপডেট: 24/08/2022 6:51 p.m.
https://twitter.com/narendramodi

পাঞ্জাব সফরে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

পাঞ্জাব সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। উদ্দেশ্য, হোমি ভাবা ক্যান্সার হাসপাতাল ও গবেষণা কেন্দ্রের (Homi Bhabha Cancer Hospital & Research Centre) উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণ করা। এদিন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রীর ভাষণে উঠে আসে ভারতের (India) সার্বিক উন্নয়নের কথা। তিনি বলেন, "ভারতকে একটি উন্নত দেশ হিসেবে গড়ে তোলার জন্য, এর স্বাস্থ্য পরিষেবার উন্নয়ন করা গুরুত্বপূর্ণ। যখন ভারতের জনগণ আধুনিক হাসপাতাল এবং চিকিৎসার সুবিধা পাবে, তখন তারা দ্রুত সুস্থ হয়ে উঠবে, এবং তাদের শক্তি সঠিক পথে পরিচালিত হবে।"

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথায়, "গত আট বছরে স্বাস্থ্যসেবাকে দেশের শীর্ষ অগ্রাধিকারের মধ্যে রাখা হয়েছে।" তাঁর সংযোজন, "সারা দেশে ডাক্তার এবং প্যারামেডিক্যাল কর্মীদের সংখ্যা বাড়ানো, রোগীদের সস্তা ওষুধ, সস্তা চিকিৎসা সরঞ্জাম সরবরাহ করা এবং রোগীদের অসুবিধা কমাতে প্রযুক্তির ব্যবহারের সংখ্যা বৃদ্ধি করাই আমাদের উদ্দেশ্য।" মোদি বলেন, "আমাদের সরকার ছয়টি ফ্রন্টে কাজ করছে - প্রতিরোধমূলক স্বাস্থ্যসেবার প্রচার, গ্রামে ছোট ও আধুনিক হাসপাতাল খোলা, শহরে মেডিকেল কলেজ এবং বড় চিকিৎসা গবেষণা প্রতিষ্ঠান খোলা।"

প্রসঙ্গত উল্লেখ্য, আজ উদ্বোধন হওয়া এই নতুন ক্যান্সার হাসপাতালে, ক্যান্সার রোগীদের চিকিৎসার জন্য ৪৬০ টি বেড রয়েছে। এই ক্যাম্পাসে নিউক্লিয়ার মেডিসিন, ৩.০ টেসলা এমআরআই, ১২৮ স্লাইস সিটিস্ক্যানর, রেডিও নিউক্লাইড থেরাপি ইউনিট, এন্ডোস্কোপি সুটের মত অত্যাধুনিক সুযোগ-সুবিধা মিলবে। যাবতীয় অত্যাধুনিক সুযোগ সুবিধার পাশাপাশি হাসপাতালে এই ক্যাম্পাসে আধুনিক ক্যান্সার গবেষণা চলবে এবং এর ফলে মূলত উত্তর ও উত্তর পশ্চিম ভারতের অসংখ্য ক্যান্সার রোগী উপকৃত হবেন।