পরিবেশের উন্নয়নের জন্য বিশ্বমঞ্চে পুরস্কৃত হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/02/2021   শেষ আপডেট: 28/02/2021 8:27 a.m.
নরেন্দ্র মোদী facebook.com/narendramodi

CERAWeek গ্লোবাল এনার্জি এন্ড এনভায়রনমেন্ট লিডারশিপ অ্যাওয়ার্ড পাবেন প্রধানমন্ত্রী

দেশের জন্য এ এক গর্বের বিষয়। পরিবেশের স্বার্থে উন্নয়নমূলক কাজের জন্য এবার বিশ্বের দরবারে পুরস্কৃত হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী সপ্তাহে CERAWeek এর আয়োজনে ভার্চুয়াল অনুষ্ঠানে চলবে এক পরিবেশ সম্পর্কিত আলোচনাসভা। আর এখানেই পরিবেশ সচেতনতা ও প্রয়োজনীয়তা নিয়ে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। তাঁকে পুরস্কৃত করা হবে গ্লোবাল এনার্জি এন্ড এনভায়রনমেন্ট লিডারশিপ অ্যাওয়ার্ডে। অবশ্যই তার আলোচনায় উঠে আসবে পরিবেশ রক্ষার জন্য ভারতের দায়বদ্ধতা ও কর্মসূচি। প্রথমবারের জন্য ভার্চুয়ালি সংঘটিত এই অনুষ্ঠান চলবে পাঁচ দিন(১লা থেকে ৫ই মার্চ)।

এদিন একটি খেলনা মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। স্বদেশী পদ্ধতিতে পরিবেশবান্ধব উপাদান দিয়ে কীভাবে খেলনা তৈরি হচ্ছে দেশজুড়ে, সেই নিয়েই বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। এই খেলনাগুলোতে যে রঙ ব্যবহার হচ্ছে তাও প্রাকৃতিক ও সুরক্ষিত। পুণর্ব্যবহারযোগ্য এই খেলনাগুলো ভারতীয় জীবনধারার অঙ্গ, টুইটে লেখেন মোদী।

টুইটারের জনপ্রিয়তা থেকে শুরু করে কোভিডকালে সারা বিশ্বে ভ্যাকসিন বিতরণ, সবেতেই আন্তর্জাতিক মহল থেকে অভিনন্দন পেয়েছেন প্রধানমন্ত্রী। এবার আরো একবার আন্তর্জাতিক মঞ্চে খেতাব জিতবেন পরিবেশদরদী মোদী।