ভারতে কনিষ্ঠতম মেয়র হয়ে নজির গড়ল কেরলের আর্যা রাজেন্দ্রন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/12/2020   শেষ আপডেট: 27/12/2020 9:37 p.m.
ছবিতে আর্যা রাজেন্দ্রণ। -twitter

কেরলের সিপিএম মাত্র ২১ বছর বয়সের কন্যা আর্যাকে করল মেয়র

২১ বছরে সাধারণত আমাদের মধ্যে সবাই গ্রাজুয়েশন শেষ করে। কিন্তু মাত্র ২১ বছর বয়সে মেয়র হয়ে নজির করল থিরুবন্তপুরমের অল সেন্টস কলেজের ছাত্রী আর্যা রাজেন্দ্রন। সিপিএমের আর্যাকে মেয়র করার মাধ্যমে সে দেশের কনিষ্ঠতম মেয়রের জায়গায় নিজের নাম লিখিয়ে নিয়েছে। আর্যা স্থানীয় এসএফআইয়ের নেত্রী। কিছুদিন আগেই সে থিরুবন্তপুরম পুরসভার মুদাভানমুগল ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। আর্যা খুবই নিম্নমধ্যবিত্ত পরিবার থেকে উঠে এসেছে। তার বাবা পেশায় ইলেকট্রিশিয়ান এবং মা একজন এলআইসি এজেন্ট।

আর্যা বর্তমানে অল সেন্টস কলেজের বিএসসি অনার্সের দ্বিতীয় বর্ষের ছাত্রী। আর্যাই পড়াশোনার সাথে সাথে মেয়রের পদ সামলানোর দায়িত্ব নিয়েছে। মেয়র হয়ে এক কথায় বেশ খুশি সে। সংবাদমাধ্যমকে সে জানিয়েছে, "সবটাই দলের সিদ্ধান্ত। আমি এখনো ছাত্রী। নির্বাচনের সময় আমাকে নিয়ে মানুষের উৎসাহ আমার চোখে পড়েছে। মানুষ যখন আমাকে জনপ্রতিনিধি নির্বাচন করেছে তখন তারা ভেবেচিন্তেই করেছে। দল আমাকে মেয়রের দায়িত্ব দিচ্ছে। আমি সেই দায়িত্ব সততার সাথে পালন করার চেষ্টা করব।"

প্রসঙ্গত, কেরলে পুর নির্বাচনে ৩৫ টি পুরসভায় জয়ের মুখ দেখেছে এলডিএফ। পাশাপাশি থিরুবন্তপুরম সহ ৫ কর্পোরেশনের জিতেছে বাম প্রার্থীরা। তারপরেই বহু আলোচনার পর দল সিদ্ধান্ত নিয়েছে, আর্যা রাজেন্দ্রন হবে মেয়র।