দুবাই থেকে চুরি গিয়েছিল মারাদোনার হাতঘড়ি, খোঁজ মিলল আসামে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/12/2021   শেষ আপডেট: 11/12/2021 3:41 p.m.
https://twitter.com/himantabiswa

অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ

ফুটবলের রাজপুত্রের হাতঘড়ি (Wrist watch)। স্বাভাবিকভাবেই মহা-মূল্যবান সেই বস্তু। যদিও দুর্মূল্য সেই বস্তু চুরি গিয়েছিল দুবাইয়ের (Dubai) এক সংরক্ষণশালা থেকে। তবে অবশেষে ধরা পড়ল ‘চোর’। তাও আমাদের দেশের আসাম (Assam) রাজ্য থেকে। ঘটনাটির সত্যতায় সিলমোহর বসিয়েছেন খোদ আসামের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sharma)। ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে।

সূত্রের খবর, প্রায় ২০ লক্ষ টাকা মুল্যের হাবলট হাতঘড়িটি চুরি যায় দুবাইয়ের একটি কোম্পানির শো-রুম থেকে। কোম্পানিটি মারাদোনার (Diego Maradona) সই করা নানান জিনিস সংরক্ষণ করত। ঘড়িটি চুরি যাওয়ার পরই তৎপর হয়ে ওঠে সে দেশের পুলিশ। জানতে পারে, ওয়াজিদ হুসেন নামক কোম্পানির এক ভারতীয় নিরাপত্তারক্ষী ঘড়িটি চুরি যাওয়ার পর থেকেই বেপাত্তা। এরপরেই ভারতের কেন্দ্রীয় আইনশৃঙ্খলা রক্ষা সংস্থার সঙ্গে যোগাযোগ করে আসাম পুলিশের সাথে যৌথ উদ্যোগে ওয়াজিদের হদিশ পায় দুবাই পুলিশ। শনিবার গ্রেফতার করা হয় অভিযুক্তকে।

জানা গিয়েছে, এই বছরের আগস্ট মাসে ঘড়িটি চুরি করে নিজের আসামের বাড়িতে পালিয়ে আসে ওয়াজিদ। তবে আন্তর্জাতিক সহায়তায় অবশেষে পুলিশের জালে ধরা পড়ে সে। সূত্রের খবর, শনিবার ভোর ৪ টে নাগাদ শিবসাগর এলাকায় অভিযুক্তের শ্বশুরবাড়ি থেকে তাঁকে গ্রেফতার করে পুলিশ।

ঘটনার পরিপ্রেক্ষিতে শিবসাগরের পুলিশ সুপার রাকেশ রোশন জানিয়েছেন, সুত্র মারফত খবর পেয়ে তাঁরা শুক্রবার রাত থেকেই তল্লাশি শুরু করে দেন। শনিবার ভোররাতে শ্বশুরবাড়ি থেকে গ্রেফতার করা হয় অভিযুক্তকে। উদ্ধার হয়েছে হাতঘড়িটিও। এদিকে সমগ্র ঘটনাটি নিয়ে টুইট (tweet) করে আসামের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, আন্তর্জাতিক সহায়তায় আসাম পুলিশ এবং দুবাই পুলিশের যৌথ উদ্যোগে কিংবদন্তী ফুটবলার প্রয়াত ডিয়েগো মারাদোনার হাবলট হাতঘড়িটি উদ্ধার করা হয়েছে। সেই সাথে ওয়াজিদ হুসেন নামে এক ব্যক্তিকেও গ্রেফতার করা হয়েছে। ঘটনার পরিপ্রেক্ষিতে উপযুক্ত আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।