'তৃণমূলই গোয়ার আসল বিকল্প', গোয়ার জনসভায় হুঁশিয়ারি মমতা বন্দ্যোপাধ্যায়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/12/2021   শেষ আপডেট: 14/12/2021 5:37 p.m.
https://www.facebook.com/MamataBanerjeeOfficial

আজ গোয়ার পাঞ্জিমের জনসভা থেকে বিজেপি-কংগ্রেসকে তোপ মমতার

গোয়ার (Goa) পাঞ্জিমে জনসভায় একই মঞ্চে তৃণমূল কংগ্রেস এবং মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি (MGP)। সভায় উপস্থিত মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), অভিষেক (Abhishek Banerjee)-সহ মহুয়া মৈত্র (Mohua Moitra), ডেরেক ও’ব্রায়েন (Derek O'Brien), লুইজিনহো ফালেইরো (Luizinho Faleiro), লিয়েন্ডার পেজ (Leander Paes), আলেমাও চার্চিল (Alemao Churchill)। সভামঞ্চ থেকে এমজিপি-কে 'জয়েন্ট ফ্যামিলি' (Joint Family) বলে সম্বোধন করলেন মমতা।

এদিনের সভায় আবারও ‘জয় গোয়া’ স্লোগান শোনা গেল তৃণমূল নেত্রীর মুখে। সাথে বাংলার সাথে তুলনা টেনে তুলোধোনা করলেন বিজেপিকে (BJP)। মমতার নিশানা থেকে বাদ গেল না কংগ্রেসও (INC)। সভামঞ্চ থেকে তিনি বলেন, ‘আমরা যা করব তা একসঙ্গে করব। এমজিপি কে সাথে নিয়ে করব’। এমজিপির প্রশংসা করে তাঁর মন্তব্য, ‘এমজিপি বহু বছর সরকার সামলেছে। তাঁদের অভিজ্ঞতা আছে’। মহুয়া ডেরেক-সহ তৃণমূলের অন্যান্য নেতাদের এমজিপি নেতাদের সাথে একসাথে কাজ করার বার্তা দিয়ে তিনি বলেন, ‘এখন আমরা জয়েন্ট ফ্যামিলি। এমজিপির সাথে মিলিত হয়ে এখন তৃণমূলই গোয়ার আসল বিকল্প’। সাথে বিজেপি বিরোধীদের উদ্দেশ্যেও তাঁর ঐক্যের বার্তা, ‘যারা বিজেপিকে হারাতে চান তাঁরা ভোট ভাগ না করে আমাদের হাত ধরুন। আমরা একসাথে বিজেপিকে হারাব’। ‘বিজেপি খালি দাদাগিরি করে, গুন্ডাগিরি করে। যারা এনেছেন তাঁরাই জানেন বিজেপি কিরকম’, সভামঞ্চ থেকেই তোপ দাগেন তৃণমূলনেত্রী। লখিমপুর খেড়ি ঘটনায় সিট-এর রিপোর্টের প্রসঙ্গ টেনে এনে তিনি বলেন, 'এতবড় ঘটনায় প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী, কেউ একজনও কোনও বিবৃতি দেননি'। সভামঞ্চ থেকেই তাঁদের পদত্যাগের দাবী জানান তিনি। গতকাল বারানসীতে মোদীর গঙ্গাস্নানের কটাক্ষ করে তাঁকে বলতে শোনা যায়, 'ভোটে এলেই গঙ্গায় ডুব দেন। আর ভোট শেষ হয়ে গেলে গঙ্গা অপবিত্র করেন। শেষকৃত্য করতে না দিয়ে কোভিডে মৃতদের দেহ গঙ্গায় ভাসিয়ে মা গঙ্গাকে দূষিত করে দেন'।

এদিন কংগ্রেসকেও নিশানা করে তিনি বলেন, ‘পশ্চিমবঙ্গে সিপিএমের (CPIM) সাথে গোপনে আঁতাত করত কংগ্রেস। সিপিএম আমাদের মারত। আর কংগ্রেস নেতৃত্ব তাদের গোপনে সহযোগিতা করত। আমার শরীরে এমন কোনও অংশ নেই যেখানে আঘাত লাগেনি। অপারেশন হয়নি’। সিপিএমকে কংগ্রেসের মদত দেওয়া দেখেই তিনি দল ছেড়েছিলেন বলে জানান তৃণমূলনেত্রী।

সভায় লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, স্বাস্থ্যসাথী, সবুজ সাথী, পুরোহিত ভাতা-সহ রাজ্যের একাধিক প্রকল্প নিয়ে বলতে শোনা যায় বাংলার (West Bengal) মুখ্যমন্ত্রীকে। সেই সাথে আসন্ন বড়দিনের শুভেচ্ছাও তিনি এদিন গোয়াবাসীকে জানান।