‘সুটকেস নিয়ে গোয়ায় দল বাড়াতে এসেছিল তৃণমূল’, বিস্ফোরক অভিযোগ দেবেন্দ্র ফড়নবীশের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/01/2022   শেষ আপডেট: 20/01/2022 2:41 p.m.
https://twitter.com/Dev_Fadnavis

গোয়ায় বিজেপির প্রার্থীতালিকা প্রকাশের সময় তৃণমূলের উদ্দেশ্যে আক্রমণ শানান মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী

‘টাকার বিনিময়ে নিজেদের দলে গোয়ার নেতাদের সামিল করেছে তৃণমূল কংগ্রেস (TMC)’, গোয়া (Goa) বিধানসভা নির্বাচনে বিজেপির প্রার্থীতালিকা প্রকাশের সময় এমন কথাই শোনা গেল বিজেপি নেতা (BJP) এবং মহারাষ্ট্রের (Maharashtra) প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের মুখে। এদিন দিল্লিতে বিজেপির সদর দফতর থেকে গোয়া নির্বাচনে বিজেপির তরফে প্রার্থীঘোষণা করা হয়। সেখানে উপস্থিত ছিলেন গোয়া বিজেপির পর্যবেক্ষক দেবেন্দ্র ফড়নবীশ (Devendra Fadnavis)। সেখানেই তাঁর মুখে শোনা যায় তৃণমূল কংগ্রেসের প্রতি আক্রমণ। বলেন, ‘সুটকেস নিয়ে গোয়ায় দল বাড়াতে এসেছিল তৃণমূল কংগ্রেস’।

এদিন গোয়ায় ৪০ আসনের মধ্যে ৩৪ আসনের প্রার্থী তালিকা প্রকাশ করে বিজেপি। সেখানে তৃণমূল কংগ্রেসকে তোপ দেগে ফড়নবীশ বলেন, ‘তৃণমূল কংগ্রেস গোয়ায় সুটকেস নিয়ে এসেছে। এভাবেই গোয়ায় দল বাড়ানোর চেষ্টা করছে তারা। তাদের আচরনে মনে হচ্ছে, গোয়া যেন একটি বাজার এবং সেখানের নেতাদের কিনতে এসেছে তৃণমূল। তবে তৃণমূলের এধরণের রাজনীতি প্রত্যাখ্যান করেছে গোয়া’।

উল্লেখ্য, দক্ষিণ পশ্চিমের এই রাজ্যে পদার্পণের পর থেকেই কংগ্রেস (Congress), বিজেপি, আম-আদমি পার্টির (AAP) মতো দলগুলি থেকে নেতা, বিধায়কদের ভাঙিয়ে নিজেদের দলে সামিল করেছে তৃণমূল। তাদের এই কর্মকাণ্ডে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কংগ্রেস। গোয়ায় তৃণমূলের দল ভাঙানোর রাজনীতি নিয়ে এর আগে সরব হয়েছিলেন আপ নেতা এবং দিল্লির (Delhi) মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও (Arvind Kejriwal)। তবে এতদিন পর্যন্ত মুখ বন্ধ ছিল বিজেপির। এবার তারাও মুখ খুলল তৃণমূলের বিরুদ্ধে।