LPG Cylinder Price: আমজনতার স্বস্তি! এক ধাক্কায় প্রায় ২০০ টাকা কমল গ্যাসের দাম

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/07/2022   শেষ আপডেট: 01/07/2022 9:38 a.m.

কলকাতায় নতুন গ্যাসের দাম কত, জেনে নিন বিস্তারিত

পরপর ২ মাস এক ধাক্কায় অনেকটাই কমল গ্যাসের দাম। গ্যাসের দাম কমার ফলে অনেকটাই স্বস্তি পাবে আমআদমি। কলকাতা-সহ দেশের বিভিন্ন প্রান্তে এক ধাক্কায় অন্তত ২০০ টাকা কমল এলপিজি সিলিন্ডারের মূল্য। আজ ১ জুলাই থেকেই এই নতুন মূল্য কার্যকর হতে চলেছে।

সূত্রের খবর, বাণিজ্যিক গ্যাসের ১৯ কেজির সিলিন্ডারের দাম এক ধাক্কায় প্রায় ২০০ টাকা কমে যাচ্ছে। এরফলে হোটেল, রেস্তোরাঁ কিংবা এলপিজি চালিত গাড়ি যাঁরা ব্যবহার করেন, তাঁদের জন্য কিছুটা স্বস্তি। তেল সংস্থাগুলি বাণিজ্যিক ১৯ কেজি গ্যাস সিলিন্ডারের দাম কিছুটা কমিয়ে দেওয়ায়, তার প্রভাব সরাসরি বাজার অর্থনীতির উপর যে পড়তে চলেছে, তা বলাই বাহুল্য।

আজ থেকে কলকাতায় বাণিজ্যিক গ্যাসের দাম কমছে ১৮২ টাকা। নতুন ১৯ কেজির বাণিজ্যিক গ্যাসের দাম ২ হাজার ১৪০ টাকা। মুম্বইতে প্রায় কমছে ১৯০ টাকার বেশি। বাণিজ্য নগরী মুম্বইতে ১৯ কেজি বাণিজ্যিক গ্যাসের দাম ২ হাজার টাকার নীচে। চেন্নাইতেও এক ধাক্কায় প্রায় ১৮৭ টাকা কমেছে বাণিজ্যিক গ্যাসের দাম।

উল্লেখ্য, চলতি বছরে পরপর বেশ কয়েকবার গ্যাসের দাম বেড়েছে আকাশছোঁয়া। যার জেরে আমজনতার নাভিশ্বাস অবস্থা। কারণ গ্যাসের দাম বৃদ্ধির সঙ্গে সঙ্গে অন্যান্য দ্রব্যের দাম বাড়তে শুরু করে। তবে বাণিজ্যিক গ্যাসের দাম কিছুটা সস্তা হতেই স্বস্তিতে সাধারণ মানুষ। বাণিজ্যিক গ্যাসের দাম সস্তা হলেও আপাতত কমছে না রান্নার গ্যাসের মূল্য। একই মূল্যে কিনতে হবে ১৪.২ কেজির রান্নার গ্যাস।