ফের গোলাগুলি কাশ্মীরে, ভারতসেনার দাপটে খতম লস্কর শীর্ষ কমান্ডার-সহ ২ সন্ত্রাসবাদী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/07/2021   শেষ আপডেট: 19/07/2021 10:19 a.m.

ভারতসেনার তরফে কোনো প্রাণহানির খবর নেই

চারদিনের ব্যবধানে ফের একবার উত্তপ্ত হল কাশ্মীর। গোপনে অভিযান চালিয়ে পুলওয়ামায় লস্কর জঙ্গিগোষ্ঠীর তিনজনকে খতম করার পরে খোঁজ চলছিল জঙ্গিরা আরও কোথাও গোপনে আশ্রয় নিয়েছে কিনা। গতরাতের তল্লাশিতে আরও একবার জঙ্গিগোষ্ঠীর সন্ধান পেয়েছেন ভারতীয় জওয়ানরা। রাতভর গুলির লড়াইয়ের পর সকালে নিকেশ হয় লস্কর-ই-তৈবার অন্যতম শীর্ষ কমান্ডার ইশফাক দার ওরফে আবু আক্রম। খতম হয়েছে আরও এক জঙ্গি। ভারতসেনার তরফে হতাহতের খবর নেই বলেই জানান কাশ্মীর পুলিশের IGP বিজয় কুমার।

পুলিশ সূত্রে জানা গেছে, ২০১৭ থেকেই কাশ্মীর উপত্যকায় যুবকদের জঙ্গি বানাতে মদত দিচ্ছিলেন ইশফাক দার যিনি লস্করের অন্যতম শীর্ষ পদাধিকারী। তাই তার মৃত্যুকে ভারতসেনার পক্ষে বড়ো সাফল্য মনে করছেন সেনাপ্রধান। সিদিক খান নামে এক জঙ্গির সোপিয়ানে ঘাঁটি গাড়ার সন্ধান পেয়ে সেখানে রাষ্ট্রীয় রাইফেলস ও CRPF জওয়ানরা অভিযান চালান। ইশফাকের মৃতদেহ শনাক্ত করার সাথে সাথে ওই স্থান থেকে উদ্ধার হয়েছে প্রচুর বেআইনি অস্ত্রশস্ত্র।

কাশ্মীর উপত্যকায় লাগাতার এই প্রকার জঙ্গিগোষ্ঠীর আক্রমণ এবং পাল্টা গুলির লড়াইয়ে কার্যত সজাগ রয়েছে পুলিশ ও জওয়ানরা। এখনো চলছে কড়া তল্লাশি।