বিজেপি-র সঙ্গে যুক্ত লস্কর-ই-তৈবার সন্ত্রাসী, ড্যামেজ কন্ট্রোলে বিজেপি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/07/2022   শেষ আপডেট: 03/07/2022 11:15 p.m.

গ্রেপ্তারির পর রাজনৈতিক উত্তেজনা ছড়িয়েছে জম্মু কাশ্মীরে

লস্কর-ই-তৈয়বা সন্ত্রাসী‌ই জাফরান দলের একজন সক্রিয় সদস্য প্রকাশ্যে আসার পর জম্মু ও কাশ্মীরে বিজেপি এবং কংগ্রেসের মধ্যে রাজনৈতিক কলহের সূত্রপাত হয়েছে। গ্রামবাসীরা তালিব হুসেন শাহ এবং তার সহযোগী ফয়সাল আহমেদ দারকে পুলিশের কাছে হস্তান্তর করার খবর প্রকাশিত হওয়ার সাথে সাথে, জম্মু কাশ্মীরের বিজেপি প্রধান রবিন্দর রায়নার সাথে শাহের ছবি এবং দলীয় অনুষ্ঠানে তার অংশগ্রহণের ছবি সোশ্যাল মিডিয়ায় উঠে আসে।

ছবিগুলির মধ্যে একটিতে দেখা গিয়েছিল, রায়না তাকে একটি তোড়া এবং পার্টির নেতা শেখ বশির জারি করা একটি চিঠি দিয়ে ৯ মে সংখ্যালঘু মোর্চা (জম্মু প্রদেশ) এর নতুন আইটি এবং সোশ্যাল মিডিয়া ইনচার্জের দায়িত্ব অর্পণ করেছিলেন। রায়না তার দলে শাহের উপস্থিতিকে "তাকে এবং দলের সদর দফতরকে লক্ষ্য করার জন্য পাকিস্তানের ষড়যন্ত্র" হিসাবে প্রত্যাখ্যান করলে, প্রদেশ কংগ্রেস কমিটির প্রধান মুখপাত্র রবিন্দর শর্মা বলেন, "শাসক দলের উচিত জাতির কাছে তাদের পদে সন্ত্রাসীদের উপস্থিতি নির্মূল করা।"

এবং এর দুই দিনের মধ্যে অভিযোগ উঠে আসে যে সন্ত্রাসী অভিযুক্তদের বিজেপির সাথে সম্পর্ক রয়েছে। উদয়পুরে গ্রেফতার হওয়া দুই ব্যক্তির জাফরান দলের সঙ্গে সম্পর্ক রয়েছে বলে কংগ্রেস অভিযোগের আঙুল তুলেছে। কংগ্রেস নেতা পবন খেরা শনিবার ফেসবুক পোস্ট করেন, যেখানে স্থানীয় বিজেপি নেতাদের সাথে অভিযুক্ত রিয়াজ আখতারিকে দেখানো হয়েছে। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য এই অভিযোগ অস্বীকার করে জানান অভিযুক্তরা বিজেপির সদস্য নয়। বিরোধীরা ভুয়ো খবর ছড়াচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

প্রসঙ্গত, শাহ এবং দারের কাছে দুটি AK অ্যাসল্ট রাইফেল, সাতটি গ্রেনেড, একটি পিস্তল এবং প্রচুর পরিমাণে গোলাবারুদ ছিল। তাদের গ্রেপ্তারী প্রসঙ্গে জম্মু কাশ্মীরের বিজেপি প্রধান জানান, "তারা সদর দফতরকে লক্ষ্য করার জন্য পাকিস্তান থেকে তৈরি একটি ষড়যন্ত্রের অংশ ছিল।" রায়না জানান, "তিনি নিজেকে একজন সাংবাদিক হিসাবে পরিচয় করিয়েছিলেন এবং কিছুক্ষণ আগে আমার পার্টি অফিসে বেশ কয়েকবার আমার সাক্ষাৎকার নিয়েছিলেন। আমাদের সদর দফতরে (ত্রিকুটা নগর জম্মু) আসার পর তিনি দলীয় কর্মী ও নেতাদের সাথে ঘনিষ্ঠ যোগাযোগ গড়ে তোলেন।" তাঁর সংযোজন, "পাকিস্তানের একটি বড় ষড়যন্ত্র নস্যাৎ করা হয়েছে বলে এই দুজনের গ্রেপ্তার নিরাপত্তা বাহিনীর জন্য একটি বড় সাফল্য। আমি আরও জানতে পেরেছি যে তিনি সীমান্তের ওপারে তার হ্যান্ডলারদের সাথে বিজেপি সদর দফতরের ছবি শেয়ার করেছেন।"