জম্মু-কাশ্মীরে খতম লস্কর-ই-তইবার শীর্ষ নেতৃত্ব, বড়সড় সাফল্য যৌথ বাহিনীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/06/2021   শেষ আপডেট: 29/06/2021 12:02 p.m.
Indian Army

নিহত এক পাকিস্তানী জঙ্গি, সূত্রের খবর

জম্মু বিমানঘাঁটিতে (Jammu Airport) ড্রোন হামলার ঘটনার পর দেশজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছিল। এর মধ্যেই উপত্যকায় সন্ত্রাস দমনে বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। সূত্রের খবর, নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে মঙ্গলবার জম্মু-কাশ্মীরে (Jammu and Kashmir) খতম হয়েছে লস্কর-ই-তইবার শীর্ষ কম্যান্ড নাদিম আবরার। সোমবার তাকে পারিমপোরা থেকে গ্রেফতার করা হয়েছিল।

সূত্রের খবর, কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর উপর হামলাসহ একাধিক ঘটনায় জড়িত ছিল এই শীর্ষ নেতৃত্ব। জম্মুর বিমানঘাঁটিতে ড্রোন হামলার পর জাতীয় সড়কে হামলা হতে পারে বলে গোয়েন্দাদের কাছে খবর আসে। এমন খবর পাওয়ার পর নাকা চেকিং শুরু হয়। এই নাকা চেকিং চলাকালীন একটি সন্দেহভাজন গাড়ি আটকায় পুলিশ। তল্লাশি নেওয়ার সময় গাড়ির পেছনে বসে থাকা এক ব্যক্তি গ্রেনেড বার করে বলে খবর। তারপর তাকে গ্রেফতার করা হয়। তদন্তের পর পুলিশ জানতে পারে এই ব্যক্তি লস্কর-ই-তইবার শীর্ষ নেতৃত্ব নাদিম আবরার।

উল্লেখ্য, নাদিম আবরারকে জিজ্ঞাসাবাদের পর পুলিশ জানতে পারে মালুরা এলাকার একটি বাড়িতে জঙ্গিরা থাকতে পারে। তাকে সঙ্গে নিয়ে এই বাড়ি তল্লাশি করতে গেলে নিরাপত্তা বাহিনীর সঙ্গে পাল্টা সংঘর্ষ শুরু হয় জঙ্গিদের মধ্যে। এমন অবস্থায় লস্কর-ই-তইবার এই শীর্ষ নেতৃত্ব পালিয়ে যাওয়ার চেষ্টা করলে নিরাপত্তা বাহিনীর গুলিতে খতম হয়েছে বলে খবর। এই ঘটনায় এক সেনা জওয়ান আহত হয়েছেন বলে খবর। নাদিম আবরার পাশাপাশি তার এক সঙ্গীও খতম হয়েছে বলে সূত্রের খবর।