ফুসফুসে সংক্রমণ নিয়ে আচমকাই হাসপাতালে ভর্তি লালুপ্রসাদ যাদব

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/01/2021   শেষ আপডেট: 22/01/2021 5:10 p.m.
-

অধিক মাত্রায় শ্বাসকষ্ট, ফুসফুসে সংক্রমণ নিয়ে রাঁচি ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসে ভর্তি আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব

জেলবন্দি আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদবের ফের স্বাস্থ্যের অবনতি। ইতিমধ্যেই খবর মিলেছে,তাঁর শ্বাসকষ্ট হচ্ছে অধিক মাত্রায়। এমনকি তাঁর বুকে সংক্রমণ এবং নিমোনিয়া হয়েছে বলেও জানা গিয়েছে। এই মুহুর্তে তিনি রাঁচি ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসে ভর্তি।

উল্লেখ্য, পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় ২০১৭ সাল থেকে দুর্নীতির দায়ে এখনও অবধি কারাদণ্ড ভোগ করছেন অবিভক্ত বিহারের তৎকালীন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ। তবে বেশ কিছুদিন ধরেই অসুস্থ লালু। তাঁর কিডনির অবস্থা একেবারেই ভাল নয়। ক্রিয়েটিনিনের মাত্রা স্থিতিশীল নয়। এছাড়া ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপের সমস্যাও রয়েছে। তাঁর বাইপাস সার্জারিও হয়েছে। 

আর তার মধ্যেই বৃহস্পতিবার রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স (আরআইএমএস)-এ ভর্তি করানো হয় লালুকে। জানা গেছে, ফুসফুসে সংক্রমণ হয়েছে তাঁর, তবে তা গুরুতর নয়। আরআইএমএস'র ডিরেক্টর ডঃ কামেশ্বর প্রসাদ জানিয়েছেন, "লালুপ্রসাদ যাদবের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। তাঁর ফুসফুসে সংক্রমণ হয়েছিল, এক ধরনের নিউমোনিয়া এটা। আমরা এইমস-এর ফুসুফুসে পিএইচডি-র সঙ্গে কথা বলেছি। অ্যান্টিজেন পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে। আরটি-পিসিআর পরীক্ষার ফল আসার অপেক্ষা করছি।"

প্রসঙ্গত, কিছুদিন আগে ঝাড়খণ্ড জেলের চিকিৎসক উমেশ প্রসাদ জানিয়েছিলেন, লালুর কিডনি এখন মাত্র ২৫ শতাংশ দক্ষতায় কাজ করে। অবস্থা যখন তখন বিগড়াতে পারে।