কাঁধের হাড় ভেঙে জখম লালুপ্রসাদ যাদব, রয়েছে একাধিক শারীরিক জটিলতা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/07/2022   শেষ আপডেট: 07/07/2022 7:33 a.m.
লালু প্রসাদ যাদব https://twitter.com/NitishKumar/

এই মুহূর্তে চিকিৎসার জন্য দিল্লিতে নিয়ে যাওয়া হয়েছে লালুপ্রসাদ যাদবকে

গুরুতর অসুস্থ বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা রাষ্ট্রীয় জনতা দলের সুপ্রিমো লালুপ্রসাদ যাদব। রবিবার নিজের পাটনার বাড়িতে অসাবধানতাবশত পড়ে যান বর্ষীয়ান এই নেতা। কাঁধের হাড় ভেঙেছে, একাধিক চোট পেয়েছেন। পাশাপাশি দীর্ঘদিন ধরে ভুগছেন কিডনির সমস্যায়, রয়েছে আর‌ও জটিলতা।

সোমবার তাকে হাসপাতালে ভর্তি করা হলে ক্রিটিকাল কেয়ারে রাখা হয়েছে পর্যবেক্ষনের জন্য। দেওয়া হয়েছে অক্সিজেন সাপোর্ট। নিউমোনিয়া নিয়েও ভুগছিলেন তিনি। অবস্থা সংকটজনক দেখে এয়ার অ্যাম্বুলেন্সে করে দিল্লি নিয়ে যাওয়া হয়েছে তাঁকে। তেজস্বী যাদব জানিয়েছেন, কিডনি প্রতিস্থাপনের জন্য লালুকে সিঙ্গাপুর নিয়ে যেতে চেয়েছিলেন তাঁরা। কিন্তু এই অবস্থায় সেটা করা হচ্ছে না, তাই চিকিৎসকরা যখন পরামর্শ দেবেন তখন‌ই বিদেশ নিয়ে যাওয়া হবে লালুকে।

আরজিডির দ্বারা প্রচারিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বেশ কিছু জটিলতা থাকলেও প্রবীণ নেতার শারীরিক অবস্থা স্থিতিশীলই রয়েছে। লালুকে দেখতে গিয়েছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। ফিরে এসে তিনি বলেন, "হাসপাতালে ভরতি হওয়ার সময় যা পরিস্থিতি, তার থেকে ভাল আছেন লালু। আমি ওর দ্রুত আরোগ্য কামনা করছি।" মঙ্গলবার সন্ধ্যায় লালুর ছেলেকে ফোন করে খবর নিয়েছেন প্রধানমন্ত্রী মোদি। ফোন করেছেন প্রিয়াঙ্কা ও সোনিয়া গান্ধীও।